Thank you for trying Sticky AMP!!

দলছুট হনুমানটি খাবারের জন্য ঘুরে বেড়াচ্ছে

খাবারের আশায় ছুটে বেড়াচ্ছে দলছুট হনুমানটি। শুক্রবার সকালে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার রণতিথা এলাকায়

দলছুট ক্ষুধার্ত একটি হনুমান খাবারের সন্ধানে ছুটে বেড়াচ্ছে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায়। অনেকেই শখ করে খাবার দিলেও তা যথেষ্ট নয়। কেউ কেউ আবার হনুমানটিকে নানাভাবে বিরক্ত করছে।

আজ শুক্রবার সকালে উপজেলার রায়গঞ্জ পৌরসভার রণতিথা এলাকায় হনুমানটি দেখা যায়। এলাকার বাসিন্দা ও স্বেচ্ছাসেবী সংগঠন ধানগড়া ব্লাড ডোনার সোসাইটির সহসভাপতি তানভীরুল ইসলাম বলেন, বৃহস্পতিবার বিকেলেও হনুমানটি এসেছিল। অনেকেই শখ করে তাকে বিভিন্ন ধরনের খাবার দিয়েছে।

স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কায়সার বলেন, ‘পথ ভুলে হনুমানটি আমাদের এলাকায় এসেছে। প্রয়োজনীয় খাবার দিয়ে তার প্রাণ বাঁচাতে এলাকাবাসীর এগিয়ে আসা দরকার।’

কয়েক দিন আগে হনুমানটি ধানগড়া এলাকার বাসিন্দা মুশফিকা মুঞ্জরীর বাড়িতে এসেছিল। এ সময় তাকে আম, বিস্কুট, চিপস খেতে দেওয়া হয়েছিল বলে জানান মুশফিকা।

এ ব্যাপারে স্থানীয় পরিবেশবাদী সংগঠন স্বাধীন জীবনের নির্বাহী পরিচালক মো. আবদুর রাজ্জাক প্রথম আলোকে বলেন, মুখপোড়া হনুমান বনের বাইরে বাস করা হনুমানের একটি প্রজাতি। দলবদ্ধ থাকতে থাকতে হঠাৎ দু-একটি দলছুট হয়ে বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়ে। হনুমানটিকে বিরক্ত না করে সম্ভব হলে প্রয়োজনীয় খাবার দিয়ে তার প্রাণ বাঁচাতে চেষ্টা করার আহ্বান জানান তিনি।