Thank you for trying Sticky AMP!!

সুন্দলপুর গ্রামের মুন্সি বাড়ি এলাকায় অবৈধ গ্যাস লাইন উচ্ছেদ করে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির লোকজন।

দাউদকান্দিতে শতাধিক অবৈধ গ্যাস–সংযোগ বিচ্ছিন্ন

কুমিল্লার দাউদকান্দি উপজেলার সুন্দলপুর গ্রামে দুই কিলোমিটার এলাকা থেকে অবৈধ গ্যাস পাইপলাইন উচ্ছেদ করা হয়েছে। এতে শতাধিক অবৈধ চুলার গ্যাস–সংযোগ বিচ্ছিন্ন হয়েছে।

আজ মঙ্গলবার দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের পক্ষ থেকে এ অভিযান চলে।

সুন্দলপুর পূর্বপাড়া, কেচালমার্কেট এলাকায় এক কিলোমিটার এবং পশ্চিমপাড়া মুন্সীবাড়ি এলাকায় এক কিলোমিটারজুড়ে অভিযান চলে। এ সময় পৌনে এক ইঞ্চি, এক ইঞ্চি ও দেড় ইঞ্চি ব্যাসের অবৈধ পাইপলাইন উত্তোলনের মাধ্যমে সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

চলছে অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদ

অভিযানের সময় বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের কুমিল্লা জেলা কার্যালয়ের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) প্রকৌশলী আজহারুল আলম, ব্যবস্থাপক জিয়াউল হক চৌধুরী, ব্যবস্থাপক জসিম উদ্দিন আহমেদ, সহকারী ব্যবস্থাপক (গৌরীপুর কার্যালয়) সাইফুল ইসলাম, টেকনিশিয়ান মনিরুল ইসলাম, টেকনিশিয়ান মো. বাহার, টেকনিশিয়ান মফিজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

জানতে চাইলে আজহারুল আলম বলেন, মাটি থেকে দুই অথবা সাড়ে তিন ফুট গভীরে গ্যাসলাইন স্থাপনের নিয়ম থাকলেও অনেক স্থানে সরাসরি সড়কের ওপর গ্যাসলাইনের পাইপ স্থাপন করা হয়েছে। ঝুঁকিপূর্ণ এসব সংযোগ অপসারণের কাজ অব্যাহত থাকবে।

চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল ইসলাম খান ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উপজেলার ষোলপাড়া গ্রামে সাড়ে তিন-চার ইঞ্চি ব্যাসের পাঁচ হাজার ফুট পাইপ উত্তোলন করেন, শতাধিক অবৈধ গ্যাসের চুলার সংযোগ বিচ্ছিন্ন করেছিলেন।