Thank you for trying Sticky AMP!!

দুর্গাপুরে ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলায় গ্রেপ্তার ২

গ্রেপ্তার

নেত্রকোনার দুর্গাপুরে সোমেশ্বরী নদীর ১ নম্বর বালুঘাটে ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলা মামলায় দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। আজ শুক্রবার ভোরে পুলিশ অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করে। দুপুরে আদালতের মাধ্যমে তাঁদের কারাগারে পাঠানো হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন পূর্ববিলাশপুর গ্রামের রেনু মিয়া (৪৫) ও আগাড় গ্রামের আতিকুর রহমান (২৬)।

স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানা গেছে, গত বুধবার দুপুরে ১ নম্বর ঘাটের দেবথৈল এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নারায়ণ চন্দ্র বর্মণের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়। আদালত অবৈধভাবে বালু তোলার দায়ে বেশ কিছু খননযন্ত্র ধ্বংস করেন। এ সময় আদালত পরিচালনাকারীদের ওপর বালু ব্যবসায়ী ও তাঁদের লোকজন হামলা চালান। এতে আদালতের সঙ্গে আসা দুর্গাপুর থানার উপপরিদর্শক (এসআই) রোকন উদ্দিন, কনস্টেবল মো. রুবেল মিয়া ও মো. খলিল, সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ের অফিস সহকারী মো. এরশাদুল ইসলাম ও মো. নজরুল ইসলাম এবং শ্রমিক মো. রফিক আহত হন। তাঁদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। হামলাকারীরা ম্যাজিস্ট্রেটের ব্যবহৃত সরকারি একটি গাড়ি ভাঙচুর করেন।

গত বুধবার দুপুরে সোমেশ্বরী নদীর ১ নম্বর বালুঘাটের দেবথৈল এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নারায়ণ চন্দ্র বর্মণের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান হামলার ঘটনা ঘটে।

হামলার ঘটনায় দুর্গাপুর সদর ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা আব্দুল মান্নান বাদী হয়ে সরকারি কাজে বাধা, হামলা, ক্ষতিসাধন, সরকারি আদেশ অমান্য, গাড়ি ভাঙচুর ইত্যাদি অভিযোগ এনে ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫০ থেকে ৬০ জনকে আসামি করে। ওই মামলাতেই দুই আসামিকে আজ গ্রেপ্তার করা হয়।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ নুর এ আলম বলেন, মামলায় দুই আসামিকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।