Thank you for trying Sticky AMP!!

দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সোমবার সকাল ৯টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। তবে কুয়াশায় না থাকায় দেখা মিলেছে ঝলমলে রোদের। বেলা সোয়া একটার দিকে পঞ্চগড় শহরের শিংপাড়া এলাকায়

দেশের সর্বোত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় আজ সোমবার সকাল নয়টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। তবে কুয়াশা না থাকায় সকালেই দেখা মিলেছে সূর্যের, উঠেছে ঝলমলে রোদ।

কয়েক দিন ধরে রাতভর উত্তরের ঝিরিঝিরি হিমেল বাতাস আর ঘন কুয়াশায় কাবু হয়ে পড়ছে এই জনপদের মানুষ। জেঁকে বসেছে শীত। পঞ্চগড়সহ আশপাশের জেলাগুলোতেও বইছে মৃদু শৈত্যপ্রবাহ।

উত্তরের হিমেল বাতাস আর রাতভর বৃষ্টির মতো ঝরা কুয়াশায় কয়েক দিন ধরেই ভোগান্তিতে পড়েছিল সাধারণ মানুষ। কনকনে ঠান্ডায় কাজে বিঘ্ন হয়েছে খেটে খাওয়া মানুষের। আজ সকালে ঝলমলে রোদের দেখা মেলায় শ্রমজীবী মানুষের মধ্যে স্বস্তি ফিরেছে। বেড়েছে কর্মচাঞ্চল্য।

রোদ ওঠায় দিনের বেলা শীতের অনুভূতি কম হলেও উত্তর-পশ্চিম দিক থেকে আসা হিম বায়ু অব্যাহত আছে বলে জানান আবহাওয়াবিদেরা।

পঞ্চগড় সদর উপজেলার পাথরশ্রমিক শহিদুল ইসলাম বলেন, তাঁরা নদী থেকে নুড়ি পাথর তুলে সংসার চালান। কয়েক দিন ধরে রোদ না থাকায় ঠান্ডায় ঠিকমতো নদীতে নেমে পাথর তুলতে পারেননি। আজকে সকাল সকাল রোদ উঠছে। এ জন্য ঠিকমতো কাজ করতে পারছেন।

তেঁতুলিয়ার আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ প্রথম আলোকে বলেন, আজ তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এই এলাকায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তেঁতুলিয়ার আকাশে মেঘ ও কুয়াশা কমে গেছে। রোদের কারণে আগামী কয়েক দিনে তাপমাত্রা বাড়তে পারে। সেই সঙ্গে শেষ রাতের তাপমাত্রা কমতে পারে।