Thank you for trying Sticky AMP!!

ধামরাইয়ে কোভিডে আইনজীবীসহ তিনজনের মৃত্যু

করোনাভাইরাস। ছবি: রয়টার্স

ঢাকার ধামরাইয়ে কোভিড-১৯–এ আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় এক আইনজীবীসহ আরও তিনজন মারা গেছেন। মৃত ব্যক্তিদের সবাই পৌর এলাকার বাসিন্দা। 

আক্রান্ত ও মৃত মানুষের সংখ্যা বেড়ে যাওয়ায় আজ শনিবার থেকে পৌর এলাকা লকডাউন (অবরুদ্ধ) করা হতে পারে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।

স্থানীয় স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গতকাল শুক্রবার রাতে কোভিড-১৯–এ আক্রান্ত হয়ে মারা গেছেন পৌর এলাকার দক্ষিণপাড়ার বিজয় সরকার (৩২)। আজ শনিবার সকালে মারা গেছেন পৌর এলাকার ইসলামপুরের আইনজীবী আব্দুর রহমান (৫০) এবং এর আগে গতকাল সকালে একই এলাকার সুফিয়া বেগম (৭০) নামের এক নারীর মৃত্যু হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল হক বলেন, উদ্ভূত পরিস্থিতিতে আজ শনিবার উপজেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভা আহ্বান করা হয়েছে। সভায় লকডাউনের সিদ্ধান্ত নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি চাওয়া হবে। অনুমতি পেলে আজ থেকেই পৌর এলাকা লকডাউন করে দেওয়া হবে। তিনি আরও বলেন, লকডাউন ঘোষণার পর ওষুধের দোকান ছাড়া সব বিপণিবিতান, শপিং মল, দোকানপাটসহ কাঁচাবাজার বন্ধ করে দেওয়া হবে। লোকজনকে ঘর থেকে বের হতে দেওয়া হবে না।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নূর রিফফাত আরা বলেন, লোকজন সচেতন না হওয়ায় আক্রান্ত ও মৃত মানুষের সংখ্যা বাড়ছে। মৃত ব্যক্তিদের প্রায় সবাই পৌর এলাকার বাসিন্দা।