Thank you for trying Sticky AMP!!

নবীনগরে পচা মাংস বিক্রি করায় কসাইয়ের কারাদণ্ড

আকরাম তাঁর দোকানে গরুর পচা মাংস বিক্রি করছিলেন জানতে পেরে পৌর এলাকার বাজারে প্রশাসন অভিযান চালায়

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় খাওয়ার অনুপযোগী পচা মাংস বিক্রির অভিযোগে এক কসাইকে ২০ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে তাঁকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ সোমবার দুপুরে উপজেলা সদরের পৌর বাজারে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারফ হোসেন এ আদালত পরিচালনা করেন।

দণ্ডপ্রাপ্ত কসাইয়ের নাম মো. আকরাম (৩৮)। তিনি নবীনগর পৌর এলাকার উত্তরপাড়া মহল্লার সৈয়দ আহমেদের ছেলে ও উপজেলা সদরের পৌর বাজারে মাংসের দোকান চালান।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, আকরাম তাঁর দোকানে গরুর পচা মাংস বিক্রি করছিলেন। বিষয়টি জানতে পেরে পৌর এলাকার বাজারে প্রশাসন অভিযান চালায়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে থাকা উপজেলা ভেটেরিনারি সার্জন সাদিকুল ইসলাম ওই মাংস খাওয়ার অনুপযোগী বলে জানান। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারফ হোসেন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আকরামকে ২০ দিনের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা করেন।

মোশারফ হোসেন প্রথম আলোকে বলেন, যেই গরুর মাংস বিক্রি করা হচ্ছিল, ওই গরুর পা ভাঙা ছিল বলে কসাই স্বীকার করেছেন। ওই ব্যবসায়ী পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন করেছেন। পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইনের ১৮ ধারা লঙ্ঘনের অভিযাগে ওই কসাইকে কারাদণ্ড ও জরিমানা করা হয়েছে।