Thank you for trying Sticky AMP!!

নরসিংদীতে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

বকেয়া বেতনের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়কে খাম্বা ফেলে বিক্ষোভ করেন পোশাকশ্রমিকেরা। আজ রোববার বেলা ১১টার দিকে মাধবদীর জেএস লিংক লিমিটেড কারখানার সামনে। ছবি: প্রথম আলো

তিন মাসের বকেয়া বেতনের দাবিতে নরসিংদীর মাধবদীতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে পোশাকশ্রমিকেরা বিক্ষোভ করেছেন। আজ রোববার বেলা ১১টার দিকে মাধবদীর নওয়াপাড়া এলাকায় জেএস লিংক লিমিটেড নামের একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকেরা মহাসড়কে গাছের গুঁড়ি ও খাম্বা ফেলে বিক্ষোভ করেন।

বিক্ষোভকারী শ্রমিকেরা অভিযোগ করেন, কারখানাটিতে কর্মরত প্রায় ৩০০ শ্রমিকের গত তিন মাসের বেতন-ভাতা বকেয়া আছে। অনেকের আবার পাঁচ মাসের বেতনও বকেয়া। মালিকপক্ষ কয়েকবার সময় দিয়েও নির্ধারিত দিনে শ্রমিকদের বকেয়া বেতন না দিয়ে ফিরিয়ে দিয়েছে। অনাহার-অর্ধাহারে কোনোরকমে জীবন যাপন করা এসব শ্রমিক বাড়িভাড়া পর্যন্ত পরিশোধ করতে পারছেন না। তাই উপায় না দেখে বিক্ষোভে নেমেছেন তাঁরা।

এ বিষয়ে জানতে কারখানাটির একাধিক কর্মকর্তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁরা কোনো মন্তব্য করতে রাজি হননি।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের দেওয়ান জানান, দুপুর ১২টার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মহাসড়ক থেকে বিক্ষোভকারীদের সরিয়ে দেয়। অন্যদিকে ২৩ এপ্রিলের মধ্যে শ্রমিকদের সব বকেয়া বেতন পরিশোধ করা হবে বলে মালিকপক্ষ থেকে জানানো হয়েছে।