Thank you for trying Sticky AMP!!

নারায়ণগঞ্জের বাজারে সামাজিক দূরত্ব নিশ্চিতে উদ্যোগী র‍্যাব

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে নারায়ণগঞ্জের বাজারগুলোতে র‌্যাবের উদ্যোগে একমুখী চলাচল ও সামাজিক দূরত্বের বৃত্ত তৈরির কাজ চলছে। ছবি: প্রথম আলো

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে নারায়ণগঞ্জ শহরের বাজারগুলোতে একমুখী চলাচল ও সামাজিক দূরত্ব নিশ্চিতে সক্রিয় হয়েছে র‍্যাব। বাজারের দোকানের সামনে সাদা রং দিয়ে বৃত্ত এঁকে দেওয়া শুরু করেছে র‌্যাব-১১। ইতিমধ্যে দ্বিগুবাবুর বাজারসহ পাঁচটি বাজারে এই পদ্ধতি চালু করেছে র‌্যাব।

গতকাল শুক্রবার বিকেলে শহরের দ্বিগুবাবুর বাজারে অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিনের নেতৃত্বে র‌্যাবের একটি দল এই কার্যক্রম শুরু করে।

আলেপ উদ্দিন প্রথম আলোকে বলেন, 'করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে হলে আমাদের সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। কিন্তু নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের জন্য মানুষকে বাজারে যেতে হয়। বাজারগুলোতে গাদাগাদি করে কেনাকাটার কারণে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা আছে। এই কারণে আমরা বাজারে বাঁশ দিয়ে একমুখী চলাচলের ব্যবস্থা করেছি। এ ছাড়া সামাজিক দূরত্ব মেনে চলার জন্য দোকানগুলোর সামনে সাদা রং দিয়ে বৃত্ত এঁকে দেওয়া হয়েছে। মানুষ যাতে সহজেই বৃত্তে অবস্থান করে সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা করতে পারেন। এ পর্যন্ত আমরা শহরের দ্বিগুবাবুর বাজার, আদমজী সোনা মিয়া মার্কেট, সিদ্ধিরগঞ্জপুল, আজিবপুর বাজার ও শিমরাইল বাজারে এই পদ্ধতি চালু করেছি। পর্যায়ক্রমে অন্যান্য বাজারেও এটি চালু করব।'

নারায়ণগঞ্জ শহরের প্রধান কাঁচাবাজারসহ নিত্যপণ্যের পাইকারি বাজার দ্বিগুবাবুর বাজার। এই বাজারে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে মালামাল আসে। এখান থেকে সবজিসহ নিত্য প্রয়োজনীয় মালামাল জেলার বিভিন্ন স্থানে সরবরাহ করা হয়।