Thank you for trying Sticky AMP!!

নির্বাচন থেকে সরে দাঁড়ালেন মেয়র

নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে পৌর নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন মানিকগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র গাজী কামরুল হুদা। মঙ্গলবার দুপুরে জেলা শহরের গঙ্গাধরপট্টি এলাকায়

মানিকগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র গাজী কামরুল হুদা নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। মঙ্গলবার দুপুরে জেলা শহরের গঙ্গাধরপট্টি এলাকায় নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে পৌর নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি।

এবার পৌর নির্বাচনে জেলা আওয়ামী লীগের ছয়জন দলীয় মনোনয়নপ্রত্যাশী ছিলেন। সম্প্রতি কেন্দ্রীয় কমিটির কাছে জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র গাজী কামরুল হুদা, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক মেয়র রমজান আলী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খানের নাম প্রস্তাব করে পাঠায় জেলা আওয়ামী লীগ। দলীয় মনোনয়ন কমিটির বোর্ডসভায় রমজান আলীকে মনোনয়ন দেওয়া হয়।

মনোনয়ন না পেয়ে গাজী কামরুল হুদা বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিতে প্রস্তুতি নিচ্ছিলেন। এরই মধ্যে মঙ্গলবার দুপুরে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে মেয়র গাজী কামরুল হুদা সেলিম বলেন, ‘মানুষের কল্যাণ, সেবা, উন্নয়ন ও রাজনৈতিক অঙ্গনে আবেগ, উত্তেজনা বা প্রতিশোধের জায়গা নেই। এখানে বাস্তবতার নিরিখে পরিস্থিতি ওপর ভিত্তি করে সঠিক সিদ্ধান্ত গ্রহণ করাই নেতৃত্বের বিচক্ষণতা। একজন মুক্তিযোদ্ধা হিসেবে আমার দেশপ্রেম, দলের প্রতি শ্রদ্ধাশীল এবং জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আনুগত্য, বিশ্বাস, আস্থা রেখে সার্বিক রাজনীতির কথা মাথায় রেখে আমি নির্বাচন না করার সিদ্ধান্ত গ্রহণ করেছি। সেই সঙ্গে আসন্ন পৌর নির্বাচনে দলীয় মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী রমজান আলীকে পূর্ণ সমর্থন জানাচ্ছি।’ দলীয় প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করতে কর্মী-সমর্থক ও ভোটারদের অনুরোধ জানান তিনি।

২০১৫ সালে মানিকগঞ্জ পৌরসভা নির্বাচনেও মো. রমজান আলীকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়া হয়। ওই নির্বাচনে জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক গাজী কামরুল হুদা ‘বিদ্রোহী’ প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে বিপুল ভোটে মেয়র নির্বাচিত হন।