Thank you for trying Sticky AMP!!

নুসরাত হত্যার দুই বছর, দোয়া মাহফিল

ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান

ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা পরীক্ষাকেন্দ্রে আলিম পরীক্ষার্থী নুসরাত জাহানের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে হত্যার ঘটনায় দুই বছর পূর্ণ হওয়া উপলক্ষে পবিত্র কোরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। আজ শনিবার সোনাগাজী পৌরসভার উত্তর চরচান্দিয়া এলাকায় নিহত নুসরাতের বাড়িতে এ আয়োজন করা হয়।

২০১৯ সালের ৬ এপ্রিল মাদ্রাসার প্রশাসনিক ভবনের ছাদে নিয়ে নুসরাতের গায়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। এ হত্যাকাণ্ড সারা দেশে ব্যাপক আলোড়ন তোলে।

২০১৯ সালের ২৪ অক্টোবর ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ মামলার রায়ে ১৬ আসামিকে মৃত্যুদণ্ড দেন। পাশাপাশি প্রত্যেক আসামিকে এক লাখ টাকা করে অর্থদণ্ড করা হয়।

Also Read: ‘দুইটা বছর ভাত খেতে গেলে আমার নুসরাতের কথা মনে পড়ে’

২০১৯ সালে ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলা নিজ কক্ষে ডেকে নিয়ে নুসরাতের শ্লীলতাহানি করেন। এ ঘটনায় তাঁর মা শিরিনা আক্তার বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় মামলা করলে পুলিশ অধ্যক্ষকে গ্রেপ্তার করে। মামলা তুলে না নেওয়ায় ৬ এপ্রিল নুসরাতের হাত-পা বেঁধে গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয় বোরকা পরা পাঁচজন। এ ঘটনায় ৮ এপ্রিল তাঁর ভাই মাহমুদুল হাসান নোমান আটজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে থানায় মামলা করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নুসরাত মারা যান।