Thank you for trying Sticky AMP!!

নোয়াখালীকে নারীর জন্য ঝুঁকিপূর্ণ এলাকা ঘোষণা করে ব্যবস্থা নেওয়ার আহ্বান

নোয়াখালী জেলা

নোয়াখালী জেলার বিভিন্ন অঞ্চলে একের পর এক নারী নির্যাতনের ঘটনা ঘটছে। এ জেলাকে নারীর জন্য ঝুঁকিপূর্ণ ঘোষণা করাসহ জেলার জনপ্রতিনিধি ও প্রশাসনকে জবাবদিহির আওতায় আনার আহ্বান জানানো হয়েছে।

আজ সোমবার বাংলাদেশ মহিলা পরিষদ ও সম্মিলিত সামাজিক আন্দোলন পৃথক বিবৃতিতে এসব আহ্বান জানায়।

সম্প্রতি নোয়াখালীর হাতিয়া উপজেলায় এক গৃহবধূকে ধর্ষণের চেষ্টায় ব্যর্থ হয়ে বিবস্ত্র করে নির্যাতন এবং তা ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগ এসেছে। এ বিষয়ে বাংলাদেশ মহিলা পরিষদ এক বিবৃতিতে বলেছে, সুবর্ণচর, বেগমগঞ্জ, হাতিয়াসহ নোয়াখালীর বিভিন্ন এলাকায় একের পর এক একই কায়দায় নারীর ওপর নির্যাতন, ধর্ষণসহ বিভিন্ন অপরাধের ভিডিও সামাজিক যোগযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার ঘটনা অব্যাহতভাবে ঘটে যাচ্ছে, যা উদ্বেগ ও বিস্ময়ের।

এই পরিস্থিতিতে নোয়াখালী জেলার প্রশাসনসহ নির্বাচিত জনপ্রতিনিধিদের জবাবদিহির আওতায় আনা প্রয়োজন। পাশাপাশি জেলাটিকে নারীর জন্য ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত করে বিশেষ ব্যবস্থা গ্রহণের জন্য পদক্ষেপ নেওয়া প্রয়োজন।

সম্মিলিত সামাজিক আন্দোলন বলেছে, নোয়াখালী জেলায় দীর্ঘ সময় ধরে একের পর এক নারী নিপীড়নের ঘটনা ঘটে আসছে। গডফাদারদের সহায়তায় এ ধরনের অপকর্ম হচ্ছে বলে অভিযোগ করে তারা।

মহিলা পরিষদ ও সামাজিক আন্দোলন তাদের বিবৃতিতে জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের দাবি জানিয়েছে।