Thank you for trying Sticky AMP!!

পদ্মা সেতুর ফলে দেশে দারিদ্র্যের হার কমবে: তাজুল ইসলাম

অডিটোরিয়াম কাম মাল্টিপারপাস হলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। শনিবার বিকেলে মাদারীপুরের শিবচরে

স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ‘পদ্মা সেতুর ফলে জিডিপি ১ পারসেন্টের অধিক বেড়ে যাবে। এর মাধ্যমে দারিদ্র্যও কমে আসবে। বর্তমানে দারিদ্র্যের হার হিসাব করা হয় ২০ পারসেন্ট। আমরা আশা করি, তখন দারিদ্র্যের হার ৫ পারসেন্টে নেমে যাবে।’ শনিবার বিকেল মাদারীপুরের শিবচর উপজেলায় ৫০০ আসনবিশিষ্ট নূর ই আলম চৌধুরী অডিটোরিয়াম কাম মাল্টিপারপাস হলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

তাজুল ইসলাম বলেন, সারা দেশে ১০০ ইকোনমিক জোন গড়ে তোলা হবে। এ দেশ কৃষিতে সমৃদ্ধ। কিন্তু দেশের জনসংখ্যা প্রচুর। এত মানুষের অর্থনৈতিক উন্নয়নের জন্য প্রচুর শিল্পকারখানা গড়ে তুলতে হবে। পদ্মা সেতু ঘিরে সারা দেশে অর্থনৈতিক উন্নয়ন হবে। অসংখ্য শিল্পকারখানা গড়ে তোলা হবে। শিগগিরই চট্টগ্রামে বিশাল এক অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হবে, যেখানে ৩০ লাখ মানুষের কর্মসংস্থান হবে। ফলে দেশে দারিদ্র্যের হার কমে আসবে।

২০৪১ সালের মধ্যে এ দেশ উন্নত দেশে পরিণত হবে, উল্লেখ করে তাজুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর ভাবনা ছিল সব মানুষকে নিয়ে ভালো থাকা। সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। ফলে সারা দেশে উন্নয়নকাজ হচ্ছে।
নদী খনন করে পানি ধারণের গভীরতা বজায় রাখাসহ জলবায়ু পরিবর্তনজনিত ক্ষতি রোধে ৩৮টি প্রকল্প ইতিমধ্যে নেওয়া হয়েছে বলে জানান মন্ত্রী। এ বিষয়ে তিনি বলেন, আইসিটি শিক্ষার প্রসারে সরকার ব্যাপক কাজ করে যাচ্ছে। আইসিটি শিক্ষায় দক্ষতার মাধ্যমে এই দেশের তরুণসমাজ ঘরে বসে উপার্জন করতে পারবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল লতিফ মোল্লা। এতে বক্তব্য দেন জাতীয় সংসদের চিফ হুইপ ও মাদারীপুর-১ আসনের সাংসদ নূর ই আলম চৌধুরী, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মেজবাউদ্দিন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. আবদুর রশীদ খান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সাইফুর রহমান, মাদারীপুরের জেলা প্রশাসক রহিমা খাতুন, জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মুজিবুর রহমান শিকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান প্রমুখ।