Thank you for trying Sticky AMP!!

পূর্ণ ঈদ বোনাসের দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

পূর্ণ ঈদ বোনাসের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছেন পোশাক কারখানার শ্রমিকেরা। আজ শ্রক্রবার সকাল সাতটায় টঙ্গীর হোসেন মার্কেট এলাকায়। ছবি: আল–আমিন

পূর্ণ ঈদ বোনাসের দাবিতে গাজীপুরের টঙ্গীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন একটি পোশাক কারখানার শ্রমিকেরা। আজ শুক্রবার সকাল সাতটা থেকে টঙ্গীর হোসেন মার্কেট এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে এ বিক্ষোভ চলছে। এতে সড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ রয়েছে।

পুলিশ, শ্রমিক ও কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, সকাল সাতটার দিকে স্থানীয় বিএইচআইএস অ্যাপারেলস লিমিটেড নামের একটি পোশাক কারখানার কয়েক শ শ্রমিক সড়কে নেমে টঙ্গীর হোসেন মার্কেট এলাকায় ঢাকা-ময়মনসিংহ সড়কের উভয় পাশ বন্ধ করে পূর্ণ ঈদ বোনাসের দাবিতে বিক্ষোভ করতে থাকেন। পুলিশ বলছে, কারখানার মালিক শ্রমিকদের অর্ধেক বোনাস দিয়েছেন। কিন্তু শ্রমিকেরা তা মানছেন না। শ্রমিক ও মালিকপক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।

শিল্প পুলিশের পরিদর্শক (টঙ্গী জোন) মো. রাজ্জাকুল হায়দার প্রথম আলোকে বলেন, ‘শ্রমিকদের বেতন নিয়ে কোনো ঝামেলা নেই। তাঁরা পূর্ণ ঈদ বোনাসের দাবি করছেন। এ নিয়ে আমরা মালিকপক্ষের সঙ্গে কথা বলেছি। কিন্তু মালিকপক্ষ বারবার বলছে তারা বিজিএমইএর দেওয়া সিদ্ধান্ত অনুযায়ী অর্ধেক বোনাস দিয়েছে। এর বাইরে দিতে পারবে না। তাই উভয় পক্ষের সঙ্গে আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধানের চেষ্টা করছি।’

সকাল নয়টার দিকে সরেজমিনে দেখা যায়, শ্রমিকেরা ছড়িয়ে-ছিটিয়ে সড়কে অবস্থান করছেন। পুরো সড়কের যান চলাচল বন্ধ করে দিয়েছেন। এর মধ্যে কেউ সড়কের মধ্যখানে, কেউ সড়ক বিভাজকের ওপর আবার কেউবা দল বেঁধে ছোটাছুটি করছেন। কারও মধ্যে নেই সামাজিক দূরত্ব বা করোনাভাইরাস সতর্কতা।