Thank you for trying Sticky AMP!!

‘ফরিদপুর বিভাগ চাই’র মানববন্ধন হতে দেয়নি পুলিশ

ফরিদপুর জেলার মানচিত্র

‘পদ্মা নয়, ফরিদপুর নামে বিভাগ চাই’, এমন দাবিতে ফরিদপুর উন্নয়ন কমিটির মানববন্ধন কর্মসূচি পালন করতে দেয়নি পুলিশ। আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে কর্মসূচিটি পালনের কথা ছিল।

কর্মসূচিতে ফরিদপুরে তরুণদের ২৬টি স্বেচ্ছাসেবী সংগঠনের সংহতি প্রকাশ করে অংশ নেওয়ার কথা ছিল। ফরিদপুর উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক এম এ আজিজ জানান, শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে ফরিদপুর জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক (ডিআইওয়ান) তাঁকে মুঠোফোনে কল করে জানান, শনিবার বিভাগের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা যাবে না। তখন তিনি ওই পুলিশ কর্মকর্তাকে বলেন, প্রধানমন্ত্রী পদ্মা নামে একটি বিভাগ করবেন বলে জানিয়েছেন। এ জন্য তাঁকে (প্রধানমন্ত্রী) ধন্যবাদ জানানোর পাশাপাশি বিভাগের নাম বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত ফরিদপুরের নামে করার দাবি জানাতেই এ আয়োজন।

তখন পুলিশের ওই কর্মকর্তা বলেন, অনুমতি ছাড়া এ দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা যাবে না। এম এ আজিজ বলেন, এ কারণে সব প্রস্তুতি থাকার পরেও তাঁরা কর্মসূচি পালন করতে পারেননি।

এ প্রসঙ্গে ডিআইওয়ান আবু নাঈম প্রথম আলোকে বলেন, জেলার বিশেষ শাখার (ডিএসবি) ম্যানুয়ালে আছে শহরে কোনো কর্মসূচি করতে হলে বিশেষ শাখা (এসবি) ও ডিএসবির অনুমতি নিতে হয়। কারণ, এ ক্ষেত্রে নিরাপত্তার বিষয়টি জড়িত। ফরিদপুর উন্নয়ন ফোরাম এ–জাতীয় কোনো অনুমতি নেয়নি। ফলে ওই অনুষ্ঠান করতে দেওয়া হয়নি।