Thank you for trying Sticky AMP!!

ফরিদপুর মেডিকেলের আইসোলেশনে বৃদ্ধের মৃত্যু

প্রতীকী ছবি

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে করোনা-সংক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত করা আইসোলেশন ওয়ার্ডে শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হওয়া এক বৃদ্ধ মারা গেছেন। আজ সোমবার সকাল ৯টার দিকে মারা যান তিনি।

মৃত ব্যক্তি (৭০) জেলার মধুখালী উপজেলার বাসিন্দা। তিনি চার ছেলে ও দুই মেয়ের বাবা। ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মো. সাইফুর রহমান জানান, শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে ২ এপ্রিল ওই ব্যক্তি ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। তাঁকে প্রথমে মেডিসিন ওয়ার্ডে রেখে চিকিৎসা দেওয়া হয়। তবে অবস্থার অবনতি হওয়ায় তাঁকে রোববার সকালে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তর করা হয়। তিনি আরও জানান, ওই বৃদ্ধ সোমবার সকাল ৯টার দিকে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সাইফুর রহমান বলেন, ‘গত রোববার করোনা পরীক্ষার জন্য আবু শেখের শরীরের বিভিন্ন নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআরে পাঠানো হয়। এখনো আমরা নিশ্চিত নই তিনি করোনা আক্রান্ত ছিলেন কিনা।’

ফরিদপুরের সিভিল সার্জন ছিদ্দীকুর রহমান বলেন, ওই বৃদ্ধ করোনাভাইরাসজনিত উপসর্গ নিয়ে মারা গেছেন। তিনি করোনাভাইরাসজনিত সমস্যায় ভুগছিলেন কিনা তা নিশ্চিত হওয়া যাবে ঢাকা থেকে এ সংক্রান্ত প্রতিবেদন পাওয়ার পর।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ওই বৃদ্ধকে রোববার আইসোলেশন ওয়ার্ডে নেওয়ার পরই মধুখালী উপজেলার ওই গ্রাম লকডাউন (অবরুদ্ধ) ও তাঁর বাড়িসহ আত্মীয়-স্বজনের চারটি পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে (বাড়িতে সঙ্গনিরোধ) রাখা হয়েছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জানান, মৃত ব্যক্তি দরিদ্র ছিলেন। তিনি মাছ ধরে জীবিকা নির্বাহ করতেন।

মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, মৃতের দাফন প্রশাসনের তত্ত্বাবধানে সম্পন্ন হবে।