Thank you for trying Sticky AMP!!

ফেরার আগে পদ্মায় জাল ফেলে উঠল ৩১ কেজির বাগাড়, ৩৯ হাজারে বিক্রি

সাড়ে ৩৯ কেজি ওজনের মাছটি স্থানীয় আড়ত থেকে নিলামে কিনেছেন দৌলতদিয়া ফেরিঘাট এলাকার মৎস্য ব্যবসায়ী মো. শাহজাহান শেখ

পদ্মা নদীতে ধরা পড়া সাড়ে ৩১ কেজি ওজনের একটি বাগাড় মাছ ৩৯ হাজার টাকায় বিক্রি হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে মাছটি বিক্রি হয়।

মাছটি স্থানীয় আড়ত থেকে নিলামে কিনেছেন ফেরিঘাট এলাকার মৎস্য ব্যবসায়ী মো. শাহজাহান শেখ। সকাল সাড়ে ১০টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত মাছটি ফেরিঘাটের পন্টুনের সঙ্গে বাঁধা ছিল।

স্থানীয় মৎস্যজীবীরা জানান, তিন দিন ধরে পদ্মা নদীতে দ্বিতীয় দফায় পানি বাড়তে শুরু করেছে। পানি বাড়ার সঙ্গে নদীতে দেশীয় বিভিন্ন সুস্বাদু বড় বড় মাছ ধরা পড়ছে। গতকাল বুধবার রাতে সিরাজগঞ্জ এলাকার জেলে রওশন হালদার ও তাঁর সঙ্গীরা নদীতে জাল ফেলেন। কয়েকবার জাল ফেলার পর মাছ না পেয়ে হতাশ হন তাঁরা। ভোরবেলা শেষবার জাল ফেলে তোলার সময় বুঝতে পারেন বড় কোনো মাছ পড়েছে। এরপর জাল নৌকায় তুলে দেখেন বড় বাগাড় মাছটি।

মাছটি বিক্রির জন্য জেলেরা দ্রুত যান দৌলতদিয়া ঘাট মাছবাজারে। সেখানে নিলামে তোলা হলে সর্বোচ্চ দরদাতা হিসেবে ফেরিঘাট এলাকার মৎস্য ব্যবসায়ী মো. শাহজাহান শেখ বাগাড় মাছটি কেনেন।

শাহজাহান শেখ প্রথম আলোকে বলেন, বাগাড়টি তিনি মেপে দেখেছেন, এটির ওজন ৩১ কেজি ৫০০ গ্রাম। কেজিপ্রতি ১ হাজার ২৫০ টাকা দরে ৩৯ হাজার ৩৭৫ টাকায় মাছটি কিনেছেন তিনি। প্রতি কেজিতে ৫০ থেকে ১০০ টাকা লাভ রেখে মাছটি বিক্রি করে দেবেন তিনি।

গোয়ালন্দ উপজেলার সহকারী মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ প্রথম আলোকে বলেন, পদ্মা নদীতে দ্বিতীয় দফা পানি বাড়তে শুরু করেছে। নদীতে পানি বাড়লে বড় বড় মাছ ধরা পড়ে। এতে জেলেদের পাশাপাশি স্থানীয় ব্যবসায়ীরাও লাভবান হন।