Thank you for trying Sticky AMP!!

বগুড়ায় দুজন নার্সের করোনা শনাক্ত

প্রতীকী ছবি

বগুড়ায় আজ শুক্রবার ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে দুজনের ‘করোনা পজিটিভ’ প্রতিবেদন এসেছে। এই দুজনই নার্স। তাঁরা মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশন কেন্দ্রে নতুন যোগ দিয়েছেন। এর আগে তাঁরা ঢাকায় ছিলেন।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের ল্যাবে এসব নমুনা পরীক্ষা করা হয়। রাত ৯টায় এসব তথ্য নিশ্চিত করেন ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান।

ওই দুই নার্সের মধ্যে একজনের বাড়ি বগুড়ার কাহালু উপজেলায়। তিনি ঢাকা থেকে এসে গত বুধবার মোহাম্মদ আলী হাসপাতালে যোগ দেন। করোনা পরীক্ষার জন্য ওই দিনই তাঁর নমুনা সংগ্রহ করা হয়। আরেক নার্সের বাড়ি নওগাঁর পত্নীতলা উপজেলায়। তিনি ৩০ এপ্রিল ঢাকা থেকে বগুড়ায় এসে ১২ মে মোহাম্মদ আলী হাসপাতালে যোগ দেন। পরদিন তাঁর নমুনা সংগ্রহ করা হয়।

ডেপুটি সিভিল সার্জন বলেন, আজ শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে ১৮৮টি নমুনা পরীক্ষা হয়। এর সবগুলো বগুড়া থেকে সংগ্রহ করা। এর মধ্যে ওই দুজন নার্স করোনা পজিটিভ।

ডেপুটি সিভিল সার্জনের দেওয়া তথ্যমতে, আজ পর্যন্ত এ জেলায় করোনা শনাক্ত হয়েছে ৬১ জনের। এর মধ্যে মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশন কেন্দ্র কর্মরত দুজন চিকিৎসক, পাঁচজন নার্স এবং একজন স্বাস্থ্যকর্মী রয়েছেন। এ ছাড়া এ জেলায় দুজন উপপরিদর্শকসহ (এসআই) করোনায় আক্রান্ত পুলিশ ১১ জন। বাকিরা বিভিন্ন শ্রেণি–পেশার।