Thank you for trying Sticky AMP!!

বগুড়ায় বিএনপি নেতা মাহবুব হত্যা মামলায় পৌর কাউন্সিলর আমিনুল কারাগারে

বগুড়া পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও যুবলীগ নেতা আমিনুল ইসলাম

বগুড়া সদর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও পরিবহন ব্যবসায়ী মাহবুব আলম শাহীন হত্যা মামলার প্রধান আসামি আমিনুল ইসলামকে কারাগারে পাঠানো হয়েছে। মাহবুব হত্যা মামলায় তাঁর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়েছে। বুধবার আদালতে অভিযোগ গঠনের দিন ধার্য ছিল।

আমিনুল এত দিন জামিনে ছিলেন। বুধবার মামলার ধার্য তারিখে আদালতে হাজির হলে আদালতের বিচারক চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রবিউল ইসলাম তাঁকে কারাগারে পাঠানোর আদেশে দেন।

আমিনুল ইসলাম বগুড়া মোটরমালিক গ্রুপের সাধারণ সম্পাদক ও পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। তিনি সদর উপজেলা যুবলীগের সহসভাপতিও ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, মাহবুব হত্যা মামলায় অভিযুক্ত আমিনুল ইসলাম উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। এর মধ্যে মামলার অভিযোগপত্র আদালত আমলে নেওয়ায় নিম্ন আদালতে তাঁর হাজিরা নির্ধারণ হয়। গতকাল তিনি হাজিরা দিতে এলে তাঁর জামিন বাতিল করে কারাগারে পাঠানো হয়।

২০১৯ সালের ১৪ এপ্রিল রাতে বগুড়ার উপশহর বাজার এলাকায় দুর্বৃত্তরা বিএনপি নেতা মাহবুব আলমকে কুপিয়ে ও ছুরিকাঘাতে হত্যা করে। এ ঘটনায় ১৬ এপ্রিল নিহত মাহবুব আলম শাহীনের স্ত্রী আকতার জাহান শিল্পী বাদী হয়ে হত্যা মামলা করেন। মামলায় আমিনুল ইসলামকে প্রধান আসামি করা হয়। মামলায় বলা হয়, বগুড়া মোটরমালিক গ্রুপের বিরোধের জেরেই মাহবুবকে হত্যা করা হয়েছে।

হত্যাকাণ্ডের দুই সপ্তাহের মাথায় ঢাকা থেকে আমিনুলকে গ্রেপ্তার করা হয়। পরে তদন্ত শেষে পুলিশ আমিনুলসহ ১৪ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। এই মামলায় আদালতে ১৬৪ ধারায় দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে চার আসামি জানিয়েছেন, আমিনুলের নির্দেশেই মাহবুবকে হত্যা করা হয়েছে।