Thank you for trying Sticky AMP!!

‘বিউটি অব বরগুনা’ নামের পর্যটন অ্যালবামের মোড়ক উন্মোচন অনুষ্ঠান। বৃহস্পতিবার জেলা প্রশাসকের কার্যালয়ে।

বরগুনার প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে পর্যটন অ্যালবামের মোড়ক উন্মোচন

বরগুনার প্রাকৃতিক সৌন্দর্যের মনোমুগ্ধকর সব ছবি নিয়ে সাজানো একটি অ্যালবাম প্রকাশ করেছে জেলা প্রশাসন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপনের অংশ হিসেবে ‘বিউটি অব বরগুনা’ নামের এই অ্যালবাম প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অ্যালবামটির মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহর সভাপতিত্বে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরগুনা-১ আসনের সাংসদ ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, পুলিশ সুপার মারুফ হোসেন, অতিরক্তি জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নূর হোসেন সজল প্রমুখ।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, অ্যালবামে বরগুনার ইতিহাস-ঐতিহ্য, মহান মুক্তিযুদ্ধ ও জাতির জনকের স্মৃতিবিজড়িত স্থান, নৈসর্গিক পর্যটন এলাকা এবং বরগুনার ইকো ট্যুরিজম তুলে ধরা হয়েছে। এই পর্যটন অ্যালবামে উঠে এসেছে মুজিব অঙ্গন অগ্নিঝরা-৭১, বুকাবুনিয়া মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভসহ বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের বহু স্মৃতিবিজড়িত স্থানের স্থিরচিত্র। জেলার প্রায় পাঁচ কিলোমিটার দীর্ঘ শুভসন্ধ্যা সমুদ্রসৈকত, সৈকতসংলগ্ন ডিসি পয়েন্ট, অবারিত ঝাউবন, সৈকতের অদূরে দেশের দ্বিতীয় বৃহত্তম ম্যানগ্রোভ ফরেস্ট টেংরাগিরি ইকোপার্ক ও সেখানকার বিভিন্ন প্রজাতির বন্য প্রাণীর স্থিরচিত্র আছে অ্যালবামে। এ ছাড়া হরিণঘাটা ইকোপার্ক, জেলার মোগল স্থাপনা বিবিচিনি শাহি মসজিদ, খ্রিষ্টানপল্লি, তালতলীর রাখাইন পল্লিসহ বরগুনার বৈচিত্র্যময় সংস্কৃতির চিত্রও এই অ্যালবামে পাওয়া যাবে।

জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, মুজিব বর্ষে বরগুনা জেলার ইতিহাস-ঐতিহ্য, মহান মুক্তিযুদ্ধ ও জাতির জনকের স্মৃতিবিজড়িত স্থান, নৈসর্গিক পর্যটন এলাকা এবং বরগুনার ইকো ট্যুরিজমকে দেশি-বিদেশি পর্যটকদের কাছে তুলে ধরা ও সংরক্ষণ করাই এই অ্যালবামের উদ্দেশ্য। অ্যালবামটি জেলার ভৌগোলিক অবস্থান, সুন্দর সামাজিক ও সাংস্কৃতিক সৌহার্দ্য, প্রকৃতি, কৃষি ও সুনীল অর্থনীতি সম্পর্কে ভ্রমণপিপাসুদের মননে আগ্রহের উদ্রেক করবে। পর্যটনে সমৃদ্ধ বরগুনা জেলা প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে বিশেষ অবদান রাখবে বলে জেলা প্রশাসন দৃঢ়ভাবে বিশ্বাস করে।