Thank you for trying Sticky AMP!!

বরিশালে করোনার লক্ষণ সন্দেহে দুজন আইসোলেশনে

বরিশাল

করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে বরিশালে দুই ব্যক্তিকে শের-ই- বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে। চিকিৎসকেরা বলেছেন, শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশি নিয়ে ওই দুজন সোমবার রাতে হাসপাতালের জরুরি বিভাগে আসার পর করোনার লক্ষণ সন্দেহে তাঁদের দুজনকে হাসপাতালের করোনা ইউনিটের আইসোলেশনে পাঠানো হয়েছে।

হাসপাতাল সূত্র জানায়, সোমবার সন্ধ্যা সাড়ে ৮ টার দিকে বরিশাল নগরের এক বাসিন্দা (২৩) হাসপাতালে আসেন। এরপর তাঁকে করোনা ইউনিটের আইসোলেশনে পাঠান চিকিৎসকেরা। তিনি শ্বাসকষ্ট, কাশি ও জ্বরে ভুগছেন। রাত ৯ টার দিকে বরিশালের বানারীপাড়া উপজেলার এক ব্যক্তি (২৭) জ্বর, গলা ব্যথা ও কাশি নিয়ে হাসপাতালের জরুরি বিভাগে আসেন। তাঁকেও করোনার লক্ষণ সন্দেহে হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়।

শের-ই- বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মো. বাকির হোসেন ওই দুজনকে করোনা ইউনিটে ভর্তির সত্যতা নিশ্চিত করেছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়, এর আগে ভোলার এক তরুণ ও বরিশালের মেহেন্দীগঞ্জের অপর এক ব্যক্তি একই রকম উপসর্গ নিয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নিতে আসার পর করোনার লক্ষণ সন্দেহে তাঁদের দুজনকেই হাসপাতালের করোনা ইউনিটে আইসোলেশনে পাঠানো হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর তাদের করোনা সংক্রমণ না হওয়ার প্রমাণ পাওয়ার দুজনকেই ছাড়পত্র দেওয়া হয়। এরপর সুস্থ হয়ে তাঁরা বাড়ি ফেরেন।

বরিশাল বিভাগে এ নিয়ে পাঁচজনকে করোনা ইউনিটের আইসোলেশনে রাখা হলো। এর মধ্যে বরগুনা জেনারেল হাসপাতালে এক ভারতীয় নাগরিককে একই উপসর্গের কারণে আইসোলেশনে রাখা হয়েছিল। তিনি সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে হাসপাতাল ছেড়েছেন। আজ মঙ্গলবার সকাল পর্যন্ত এই বিভাগে কোনো করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়নি।