Thank you for trying Sticky AMP!!

বরিশালে কর্মীকে কুপিয়ে জখম, নগর ছাত্রদলের সভাপতিসহ ১৫ জনের নামে মামলা

বরিশাল জেলার ম্যাপ

বরিশালে অভ্যন্তরীণ দ্বন্দ্বের জের ধরে শাহাজাদা মোল্লা (৩০) নামের এক ছাত্রদল কর্মীকে কুপিয়ে জখমের ঘটনায় মামলা হয়েছে। মামলায় নগর ছাত্রদলের সভাপতিসহ সাতজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৭ থেকে ৮ জনকে আসামি করা হয়েছে। শাহাজাদা মোল্লা বাদী হয়ে গতকাল মঙ্গলবার বরিশাল কোতোয়ালি মডেল থানায় মামলাটি করেন।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করেন।

মামলায় নাম উল্লেখ করা আসামিরা হলেন বরিশাল নগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম, ছাত্রদল নেতা কামরুল আহসান, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক মো. মাহফুজ, ছাত্রদল নেতা ও বরিশাল নগরের হাটখোলা এলাকার বাসিন্দা জসীম উদ্দিন তালুকদার, অক্সফোর্ড মিশন এলাকার বাসিন্দা আল আমিন মৃধা, বরিশাল কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক রফিকুল ইসলাম ও রাহাত আবদুল্লাহ ফকির।

মামলার এজাহারে অভিযোগ করা হয়, আসামিদের সঙ্গে শাহাজাদা মোল্লার দীর্ঘদিন ধরে রাজনৈতিক ঝগড়া-বিবাদ চলে আসছিল। এর সূত্র ধরে আসামিরা প্রায়ই তাঁকে হত্যার করার হুমকি দিয়ে আসছিলেন। এরই জের ধরে ১৮ ফেব্রুয়ারি রাত নয়টার দিকে শাহাজাদাকে কলেজ অ্যাভিনিউ এলাকার বড় পুকুরপাড়ে কুপিয়ে জখম করা হয়।

দলীয় সূত্র জানায়, গত বৃহস্পতিবার বিকেলে দেশের ছয় সিটি করপোরেশন নির্বাচনে অনিয়ম ও কারচুপির প্রতিবাদে বরিশাল জিলা স্কুলের মাঠে বিভাগীয় বিক্ষোভ সমাবেশ হয়। সমাবেশ চলাকালে কেন্দ্রীয় নেতাদের সামনে ছাত্রদলের দুই পক্ষ চেয়ার ছোড়াছুড়ি ও হাতাহাতিতে জড়িয়ে পড়ে। রাতে নগরের কলেজ অ্যাভিনিউ এলাকায় শাহজাদাকে কোপানো হয়। তাঁকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি নগর ছাত্রদলের সহসভাপতি পদপ্রত্যাশী।

আহত শাহজাদা নগর ছাত্রদলের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের অনুসারী হিসেবে পরিচিত। বৃহস্পতিবার জিলা স্কুলের মাঠে বিক্ষোভ সমাবেশে কেন্দ্রীয় নেতাদের সামনে প্রভাব বিস্তার নিয়ে চেয়ার ছোড়াছুড়ি ও হাতাহাতিতে জড়িয়ে পড়েন নগর ছাত্রদলের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ও নগর সভাপতি রেজাউলের সমর্থকেরা।