Thank you for trying Sticky AMP!!

বরিশাল বিভাগে করোনা ও উপসর্গে তিন জনের মৃত্যু

করোনায় মৃত্যু

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা ও করোনার উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সকাল আটটা থেকে আজ বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত ৫৫১ জনের নমুনা পরীক্ষায় ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪ দশমিক ৯০। আজ বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা যায়।

এর আগের ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় ও উপসর্গে চারজনের মৃত্যু হয়েছিল। ওই সময় ৫২৭ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছিল ৩৫ জনের। শনাক্তের হার ছিল ৬ দশমিক ৬৪।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। করোনায় দুইজন ও উপসর্গ নিয়ে একজন মারা যান। করোনায় মারা যাওয়া দুজন বরিশাল ও ভোলা জেলার বাসিন্দা। এ নিয়ে বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা ৬৭৬। নতুন শনাক্ত ২৭ জনের মধ্যে বরিশালে ১০ জন, পটুয়াখালীর ২, পিরোজপুরে ৮, বরগুনার ১ জন, ঝালকাঠির ২ ও ভোলার ৪ জন রয়েছেন। এ নিয়ে বিভাগে করোনা শনাক্ত ব্যক্তির সংখ্যা ৪৪ হাজার ৭০৯। এর মধ্যে সুস্থ হয়েছেন ৪১ হাজার ৬৯৮ জন।

অপর দিকে করোনার উপসর্গ নিয়ে একজন মারা যান বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে। এ নিয়ে এই হাসপাতালে উপসর্গ নিয়ে ৯৮৪ জনের মৃত্যু হলো। এর মধ্যে ৮ জনের নমুনা পরীক্ষার ফলাফল অপেক্ষমাণ আছে। হাসপাতালের পরিচালক কার্যালয় সূত্র এই তথ্য জানায়।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল বলেন, এক মাসের বেশি সময় ধরে বিভাগে শনাক্তের হার অনেক কম। বিশেষ করে ১৫ দিন ধরে ১০ শতাংশের নিচে। করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অভ্যাস গড়ে তুলতে হবে। পাশাপাশি টিকা নেওয়ার ব্যাপারে আগ্রহ বাড়াতে হবে।