Thank you for trying Sticky AMP!!

বাউফলে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে যুবকের মৃত্যু, এলাকায় আতঙ্ক

প্রতীকী ছবি

পটুয়াখালীর বাউফল উপজেলায় জ্বর ও শ্বাসকষ্টে মো. বেল্লাল আকন (৩০) নামের এক যুবক গতকাল শুক্রবার রাতে মারা গেছেন। রাতেই তাঁকে দাফন করা হয়েছে। এ ঘটনায় ওই এলাকার মানুষ আতঙ্কিত হয়ে পেড়েছেন।

মারা যাওয়া ব্যক্তির স্বজন ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, বেল্লাল ঢাকায় রাজমিস্ত্রির কাজ করতেন। ছয় দিন আগে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে তিনি ঢাকা থেকে বাড়ি আসেন। ভয়ে কাউকে কিছু বলেননি। করোনা আতঙ্কে পরিবারের অন্য সদস্যরাও বিষয়টি গোপন রাখেন। গতকাল রাত দুইটার দিকে ওই যুবকের মৃত্যু হয়। রাতেই তাঁর দাফন সম্পন্ন হয়। আজ শনিবার বিষয়টি জানাজানি হলে এলাকার মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

স্থানীয় বাসিন্দা আতিকুল ইসলাম ওরফে মোহন ওই যুবকের বাড়িসহ আশপাশের বাড়ি লকডাউন করার দাবি জানান। তিনি মৃত যুবকের সংস্পর্শে যাঁরা এসেছিলেন, তাদের চিহ্নিত করারও আহ্বান জানান।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা বলেন, ওই ব্যক্তির অসুস্থ হওয়ার তথ্য কেউ তাদের জানায়নি। এমনকি মারা যাওয়ার খবরও তাদের জানানো হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাকির হোসেন বলেন, 'বিষয়টি আজ দুপুরের দিকে জেনেছি। ঝুঁকি এড়াতে ওই ব্যক্তির সংস্পর্শে যাঁরা এসেছিলেন, তাদের কোয়ারেন্টিনে থাকার ব্যবস্থা করা হবে। স্বজনদের নমুনা পরীক্ষা করে দেখা হবে, তাঁরা কেউ করোনাভাইরাসে আক্রান্ত কিনা।'