Thank you for trying Sticky AMP!!

বাগেরহাটে সুস্থ হয়ে ফিরলেন আইসোলেশনে থাকা দুজন

জ্বর ও সর্দি-কাশি নিয়ে বাগেরহাট সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি থাকা দুজন সুস্থ হয়ে গত সোমবার বাড়িতে ফিরেছেন। এর আগে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি থাকা আরেক বৃদ্ধও বাড়ি ফেরেন।

বাগেরহাটের সিভিল সার্জন কে এম হ‌ুমায়ূন কবির জানান, ১ মার্চ থেকে জেলায় ৩৮টি দেশ থেকে ৪ হাজার ২০০ প্রবাসী বাড়ি ফিরেছেন। বিদেশফেরত এই ব্যক্তিদের অধিকাংশই ভারত থেকে ফিরেছেন। বিদেশফেরত ১ হাজার ১৪৪ জন বর্তমানে বাড়িতে কোয়ারেন্টিনে আছেন।

ইমিগ্রেশন পুলিশের দেওয়া তালিকা অনুযায়ী প্রবাসীদের বাড়ি বাড়ি গিয়ে কোয়ারেন্টিন নিশ্চিত করার কাজ চলছে। তালিকা পাওয়ার আগেই প্রায় ৮০০ প্রবাসীর ১৪ দিন অতিবাহিত হয়েছে। তাই তাঁদের আর কোয়ারেন্টিন প্রয়োজন নেই। এ ছাড়া জ্বর, সর্দি-কাশিসহ করোনার উপসর্গ নিয়ে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি হওয়া তরুণ-তরুণী সোমবার সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন। পরীক্ষা-নিরীক্ষায় জানা যায়, ওই দুজনের একজন হাম এবং অন্যজন সাধারণ জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। তিনি আরও বলেন, এখন পর্যন্ত বাগেরহাটে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত কোনো রোগী শনাক্ত হয়নি। জেলায় পারসোনাল প্রোটেকশন ইকুইপমেন্টের (পিপিই) সংকট রয়েছে। তবে বর্তমানে চিকিৎসক-নার্সদের জন্য ১০০ পিপিই আছে। পাশাপাশি জেলা যুবলীগ, ভূমি বুক ক্যাফে ও সিটিল্যাব ৪০০ মাস্ক দিয়েছে। তারা নিজ উদ্যোগে পিপিইও তৈরি করছে। করোনার বিষয়ে আতঙ্কিত না হয়ে সচেতন ও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়ে তিনি সবাইকে বাড়িতে থাকার আহ্বান জানান।