Thank you for trying Sticky AMP!!

বুড়িমারী স্থলবন্দর দিয়ে আসা আরও ২ জনের করোনা শনাক্ত

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারত থেকে দেশে ফেরা এক শিক্ষার্থীসহ আরও দুই বাংলাদেশির করোনা শনাক্ত হয়েছে। গতকাল শুক্রবার রাতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে পাওয়া নমুনা পরীক্ষার প্রতিবেদনে এ তথ্য জানা যায়। তবে তাঁরা করোনার ভারতে ধরনে আক্রান্ত কি না, তা জানা যায়নি।

এর আগে ওই স্থলবন্দর দিয়ে আসা তিন শিক্ষার্থীসহ ছয় ব্যক্তির করোনা শনাক্ত হয়। তাঁদের নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। এ নিয়ে এ স্থলবন্দর দিয়ে আসা ৮ ব্যক্তি করোনা পজিটিভ হলেন। এর মধ্যে তিন শিক্ষার্থীসহ ৫ জনের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শেষে নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ আসায় তাঁদের কোয়ারেন্টিন থেকে পর্যায়ক্রমে ছাড়পত্র দেওয়া হয়েছে।

ঢাকায় পরীক্ষার পর জানা যাবে তাঁরা করোনার ভারতীয় ভেরিয়েন্টে আক্রান্ত কি না।

আজ শনিবার সবশেষ করোনা শনাক্ত ভারতফেরত দুজনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানোর কথা জানান পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম। ঢাকায় পরীক্ষার পর জানা যাবে তাঁরা করোনার ভারতীয় ভেরিয়েন্টে আক্রান্ত কি না। এর মধ্যে করোনা পজিটিভ শিক্ষার্থীর বয়স ১৭ এবং অপর ব্যক্তির বয়স ৫৮ বছর। তাঁদের আইসোলেশনে রাখা হয়েছে।

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, জেলা সদর ও উপজেলা মিলে সাতটি আবাসিক হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন সেন্টার করা হয়েছে। তা ছাড়া লালমনিরহাট নার্সিং ইনস্টিটিউট ও সদর হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের ব্যবস্থা রয়েছে। এ ছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের একটি কক্ষে পাঁচ শয্যাবিশিষ্ট আইসোলেশন সেন্টার প্রস্তুত রাখা হয়েছে। ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে শেষে করোনার নমুনা পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়। সেই ফলাফল নেগেটিভ এলেই ভারতফেরত এই ব্যক্তিরা বাড়ি যাওয়ার ছাড়পত্র পাচ্ছেন।