Thank you for trying Sticky AMP!!

ব্যবসায়ীকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

শরীয়তপুরের নড়িয়া উপজেলার চান্দনি এলাকার ব্যবসায়ী ইয়াকুব ছৈয়ালের হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে আজ বৃহস্পতিবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করা হয়। ছবি: প্রথম আলো

শরীয়তপুরের নড়িয়া উপজেলার চান্দনি গ্রামে ইয়াকুব ছৈয়াল (৫৫) নামের এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার প্রতিবাদে এবং দোষী ব্যক্তিদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করা হয়। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ভোজেশ্বর ইউনিয়নবাসী ব্যানারে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ওই কর্মসূচি পালন করা হয়। এতে ভোজেশ্বর ইউনিয়নের চান্দনি, পাঁচক, আনাখণ্ড ও দুলুখণ্ড গ্রামের মানুষ অংশ নেয়।

বিক্ষোভ মিছিল শেষে মানববন্ধন অনুষ্ঠিত হয়। সেখানে বক্তব্য দেন নড়িয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জলিল সরদার, নড়িয়া উপজেলা যুবলীগের সাবেক সভাপতি জামাল ফকির, ভোজেশ্বর ইউনিয়ন পরিষদের সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।

ওই হত্যার ঘটনায় নিহত ইয়াকুব ছৈয়ালের ছেলে মিন্টু ছৈয়াল বাদী হয়ে ১১ জুন নড়িয়া থানায় একটি হত্যা মামলা করেন। ওই মামলায় ভোজেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপির চেয়ারম্যান আলী আহম্মেদ সিকদার এবং তাঁর পাঁচ ছেলেসহ ২২ জনকে আসামি করা হয়েছে। পুলিশ এখনো কোনো আসামি গ্রেপ্তার করতে পারেনি।

ইয়াকুব ছৈয়াল স্থানীয় চান্দনি বাজারের ইট বালুর ব্যবসায়ী ছিলেন। এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের সন্ত্রাসীরা ১০ জুন তাঁকে কুপিয়ে হত্যা করেন।

নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুরুল হক আকন্দ বলেন, চান্দনি এলাকার ব্যবসায়ী হত্যার ঘটনায় মামলা হয়েছে। পুলিশ মামলাটি গুরুত্ব দিয়ে তদন্ত করছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।