Thank you for trying Sticky AMP!!

ভারত থেকে ফিরে পরের দিনই অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যান

উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। সেখানেও ছিলেন অসীম কুমার (ডান থেকে ষষ্ঠ)। ছবি: ফেসবুক থেকে নেওয়া

ভারত থেকে গতকাল সোমবার দেশে এসেছেন চট্টগ্রামের আনোয়ারা সদর ইউপি চেয়ারম্যান অসীম কুমার দেব। এর এক দিন পর আজ মঙ্গলবার সকালে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে যোগ দিয়েছেন।

অথচ গতকাল মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত হয়, করোনাভাইরাসের কারণে বিদেশ থেকে যাঁরাই আসবেন, তাঁদের অবশ্যই ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে। কেউ এর ব্যত্যয় ঘটালে তাঁর বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। আর স্থানীয় প্রশাসনসহ সংশ্লিষ্ট ব্যক্তিরা নিজ নিজ এলাকায় এটি নিশ্চিত করবেন।

জানা গেছে, আট দিন ভারতে থাকার পর আকাশপথে গতকাল ঢাকায় আসেন অসীম কুমার দেব। সেখানে বিভিন্ন পরীক্ষা শেষে তাঁকে ছেড়ে দেওয়া হলে এলাকায় আসেন তিনি। পরদিনই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেন তিনি।

চিকিৎসকেরা জানান, যেকোনো দেশ থেকে এসে তাঁকে শারীরিক অবস্থাভেদে ১৪ দিন হাসপাতালের কোয়ারেন্টিনে, না হয় হোম কোয়ারেন্টিনে থাকার কথা। সেখানে এক দিন পার না হতেই জনসমক্ষে আসাটা ঝুঁকিপূর্ণ।

অসীম কুমার দেব বলেন, ‘ঢাকা এয়ারপোর্টে আমার পুরো শরীর চেকআপ করে ছেড়ে দেওয়া হলে আমি বিভিন্ন কর্মসূচিতে অংশ নিয়েছি।’

এ ব্যাপারে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু জাহিদ মোহাম্মদ সাইফুদ্দিন বলেন, ‘আমার সাথে চেয়ারম্যানের দেখা হয়েছে কিন্তু আমি জানতাম না তিনি বিদেশফেরত।’

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জুবায়ের আহমেদ বলেন, ‘আমি শোনার পর চেয়ারম্যানকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়েছি।’

আনোয়ারায় চারজন হোম কোয়ারেন্টিনে

আনোয়ারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু জাহিদ মোহাম্মদ সাইফুদ্দিন বলেন, আনোয়ারা হাসপাতালের কোয়ারেন্টিনে এখনো কেউ নেই। তবে উপজেলার বরুমচড়া ইউনিয়নের দুবাইফেরত তিনজন ও বাহরাইনফেরত একজনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।