Thank you for trying Sticky AMP!!

ভুট্টাবাহী ট্রাক ধাওয়া করে মিলল ১০৯ কেজি গাঁজা

ভুট্টাভর্তি ট্রাক। রংপুর থেকে ছেড়ে গন্তব্য ছিল পাবনা। পৌঁছেও গিয়েছিল ঠিকঠাক। এর মধ্যেই গতিনিয়ন্ত্রণ অমান্য করায় ধাওয়া করে আটক করা হয় ট্রাকটি। এরপর তল্লাশি করে এক ট্রাক থেকে প্রায় তিন মণ (১০৯ কেজি) গাঁজা উদ্ধার করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। গতকাল রোববার দিবাগত রাতে র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের সদস্যরা জেলা শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকা থেকে ট্রাকসহ এই গাঁজার চালান আটক করেন।

গাঁজা বহনের অভিযোগে এ ঘটনায় একজনকে আটক করা হয়। আটক ব্যক্তির নাম আবুল হোসেন (৫২)। তিনি ওই ট্রাকের চালক। বাড়ি রংপুর জেলার কাউনিয়া থানার কুর্শা ইউনিয়নের চণ্ডিপুর গ্রামে। র‌্যাবের দাবি, আবুল আন্তজেলা মাদক চোরাচালান চক্রের সদস্য।

র‌্যাব-১২ পাবনা ক্যাম্প জানায়, দীর্ঘদিন ধরেই উত্তরবঙ্গের রংপুর, দিনাজপুর থেকে পাবনাসহ বিভিন্ন জেলায় গাঁজা, ফেনসিডিল ও ইয়াবা পাচার হচ্ছে। এর আগেও বেশ কয়েকটি বড় গাঁজার চালান আটক করা হয়েছে। ফলে এসব জেলা থেকে আসা পরিহনের প্রতি বিশেষ নজর দেওয়া হচ্ছিল। এরই ধারাবাহিকতায় রাতে রংপুর থেকে আসা ভুট্টাবোঝাই ট্রাকটিকে তল্লাশির জন্য সংকেত দেওয়া হয়। এ সময় ট্রাকের চালক সংকেত অমান্য করে পালানোর চেষ্টা করেন। পরে র‌্যাবের ভ্রাম্যমাণ একটি দল ধাওয়া করে ট্রাকটি আটক করে। এরপর তল্লাশি চালিয়ে ভুট্টার মধ্যে সংরক্ষিত অবস্থায় গাঁজাগুলো পাওয়া যায়।

র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের ভারপ্রাপ্ত কমান্ডার আমিনুল কবীর তরফদার প্রথম আলোকে বলেন, এর আগেও ২৩৮ কেজি, ৮৪ কেজি ও ৯০ কেজির বেশ কয়েকটি গাঁজার চালান আটক করা হয়েছে। আটক ব্যক্তি প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাদক চোরাচালানের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তিনি উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে গাঁজাসহ বিভিন্ন মাদক এনে অন্য জেলায় সরবরাহ করতেন। আটকের পর মাদক আইনে মামলা দিয়ে আজ সোমবার সকালে তাঁকে থানা–পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।