Thank you for trying Sticky AMP!!

ভৈরবে 'হোম কোয়ারেন্টিনের' ৮ জন স্বাভাবিক জীবনে

কোয়ারেন্টিন

কিশোরগঞ্জের ভৈরবে ‘হোম কোয়ারেন্টিনে’ থাকা আটজনকে স্বাভাবিক জীবনে ফিরে যেতে বলা হয়েছে। ভৈরব উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বুলবুল আহমেদ প্রথম আলোকে এ তথ্য জানান।

উপজেলা করোনা প্রতিরোধ নিয়ন্ত্রণ কক্ষ সূত্র জানিয়েছে, ‘হোম কোয়ারেন্টিনে’ থাকা ব্যক্তির সংখ্যা আজ রোববার সকাল পর্যন্ত দাঁড়ায় ৬২ জনে। তবে এর মধ্যে আটজনকে পরে স্বাভাবিক জীবনে ফিরে যেতে বললে সংখ্যাটি দাঁড়ায় ৫৪ জনে।

নিয়ন্ত্রণ কক্ষ বলছে, ‘হোম কোয়ারেন্টিনে’ থাকা প্রবাসীদের মধ্যে বেশির ভাগই সৌদি আরব থেকে আসা। এ ছাড়া ইতালি, কাতার, চীন, ওমান থেকে আসা প্রবাসীরাও আছেন।

উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব বুলবুল আহমেদ বলেন, যে আটজনকে স্বাভাবিক জীবনে ফিরে যেতে বলা হয়েছে, তাঁরা সবাই ১৪ দিন ‘হোম কোয়ারেন্টিনে’ ছিলেন। তাদের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ও লক্ষণ পাওয়া যায়নি। এ জন্য তাদের ‘হোম কোয়ারেন্টিন’ থেকে মুক্ত করা হয়েছে।

এদিকে ঢাকা-সিলেট মহাসড়কের বাসস্ট্যান্ড লাগোয়া নির্মাণাধীন ট্রমা সেন্টারে যে আইসোলেশন ইউনিট খোলা হয়েছে, তাতে আজ সকালে গিয়ে কাউকে ভর্তি অবস্থায় পাওয়া যায়নি। এখানে শয্যা পাতা হয়েছে ৪০টি।