Thank you for trying Sticky AMP!!

মতলব উত্তরে জ্বর-শ্বাসকষ্টে এক দোকানির মৃত্যু

প্রতীকী ছবি

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় জ্বর, সর্দি, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে এক দোকানির (৫৫) মৃত্যু হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে আটটায় চাঁদপুর জেনারেল হাসপাতালে মারা যান তিনি।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুসরাত জাহান কোভিডের উপসর্গ নিয়ে আজ ওই দোকানির মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন। নুসরাত জাহান বলেন, ওই ব্যক্তি উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের বাসিন্দা। সেখানকার একটি বাজারের মুদি দোকানি ছিলেন তিনি। পাঁচ থেকে ছয় দিন ধরে নিজ বাড়িতে তিনি জ্বর, সর্দি, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্টে ভুগছিলেন। তীব্র শ্বাসকষ্ট নিয়ে তিনি গতকাল শুক্রবার দিবাগত রাত দুইটায় চাঁদপুর ৫০ শয্যার জেনারেল হাসপাতালে ভর্তি হন। আজ সকাল সাড়ে আটটায় সেখানে মারা যান তিনি। পরে দাফনের জন্য তাঁর লাশ বাড়িতে নিয়ে আসেন পরিবারের লোকেরা।

নুসরাত জাহান বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মেনে সীমিত লোকের উপস্থিতিতে ওই ব্যক্তির লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তাঁর পরিবারে সদস্যদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) থাকার নির্দেশনা দেওয়া হয়। চাঁদপুরের ওই হাসপাতাল থেকেই তাঁর নমুনা সংগ্রহ করা হয়।

নুসরাত জাহান আরও বলেন, এ নিয়ে তাঁর উপজেলায় কোভিডের উপসর্গ নিয়ে মারা যান ১৮ জন। কোভিডে সংক্রমিত হয়ে মারা যান আটজন। গতকাল পর্যন্ত সংক্রমিত হন ৬৮ জন। নমুনা সংগ্রহ করা হয় তিন শতাধিক।