Thank you for trying Sticky AMP!!

মধ্যরাতে হাসপাতালে 'অসুস্থ' কনস্টেবলের ভাঙচুর

ভাঙচুর করা অ্যাম্বুলেন্স। আজ বুধবার, সদর হাসপাতাল, গাইবান্ধা। ছবি: প্রথম আলো

গাইবান্ধা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) একজন কনস্টেবল গতকাল মঙ্গলবার মধ্যরাতে ভাঙচুর চালিয়েছেন। আজ বুধবার সকালে তাঁকে আটক করেছে সদর থানার পুলিশ। মানসিক ভারসাম্য হারিয়ে তিনি ভাঙচুর চালান বলে মনে করছে পরিবার ও পুলিশ।

ওই কনস্টেবল হলেন সাইফুল ইসলাম। তিনি ঢাকায় পিবিআইয়ে কর্মরত। তাঁর বাড়ি দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায়।

হাসপাতালটির আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) হারুন অর রশিদ বলেন, সাইফুলকে মানসিক অসুস্থতার লক্ষণ নিয়ে হাসপাতালে আনা হয়েছিল। ভাঙচুরের ঘটনা সদর থানায় লিখিতভাবে জানানো হয়েছে।

থানা-পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা যায়, গতকাল রাতে সাঘাটা উপজেলার বোনারপাড়া থেকে সাইফুলকে হাত-পা বেঁধে হাসপাতালে নিয়ে যান শ্বশুরবাড়ির লোকজন। গভীর রাতে হঠাৎ করে তিনি নার্স ও চিকিৎসকদের সঙ্গে দুর্ব্যবহার শুরু করেন। পরে তিনি হাসপাতালের বিছানা, অক্সিজেন সিলিন্ডার ও জানালার কাচ ভাঙচুর করেন। তিনি হাসপাতালের সামনে রাখা ছয়টি অ্যাম্বুলেন্সের কাচও ভাঙচুর করেন। এ সময় হাসপাতালে চিকিৎসাধীন অন্য রোগীরা ভয়ে পালিয়ে যান। সকালে পুলিশ গিয়ে সাইফুলকে আটক করে থানায় নিয়ে যায়।

এ বিষয়ে জানতে চাইলে থানায় আটক থাকা অবস্থায় সাইফুল ইসলাম কিছু না বলে চুপ করে থাকেন।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহারিয়া বলেন, সাইফুল মানসিকভাবে অসুস্থ থাকায় এ ঘটনা ঘটেছে। উন্নত চিকিৎসার জন্য দুপুরে তাঁকে রংপুর পাঠানো হয়েছে।