Thank you for trying Sticky AMP!!

মহাসড়কে গ্যাস 'লিকেজ', এক পাশে যান চলাচল বন্ধ

গাজীপুরের শ্রীপুরের মাওনা চৌরাস্তায় চার লেনের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পশ্চিম পাশের দুই লেনে বুধবার দুপুর থেকে যান চলাচল বন্ধ রয়েছে। সড়কের নিচে থাকা গ্যাস পাইপ থেকে গ্যাস বের হওয়ায় লেন দুটি বন্ধ করে দেওয়া হয়।

স্থানীয় লোকজন জানান, মহাসড়ক সম্প্রসারণের সময় এর পাশ ঘেঁষে বড় আকারের গ্যাস সঞ্চালন পাইপ স্থাপন করা হয়েছিল। ওই পাইপ স্থাপনের সময় স্থানীয় গ্যাস সঞ্চালনের একটি পাইপ ক্ষতিগ্রস্ত হয়। পরে সেটি মেরামত করা হয়। বুধবার দুপুর থেকে ওই স্থান ও মহাসড়কের বিভিন্ন স্থানে অনবরত গ্যাস বের হতে শুরু করে। ঘটনাস্থলের আশপাশের চার-পাঁচটি পয়েন্ট ও মহাসড়কের সঙ্গে উড়াল সড়কের সংযোগস্থলে গ্যাস বের হচ্ছে। এতে বিপদের আশঙ্কা থাকায় পুলিশ সড়কের এক পাশে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। তিতাস কর্তৃপক্ষকে খবর দেওয়া হয়েছে বলেও জানান এলাকাবাসী।

সন্ধ্যা সাড়ে ছয়টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত ওই অংশে যান চলাচল বন্ধ ছিল। এ সময় ওই সড়কের যানবাহনগুলো বিকল্প পথে চলাচল করে।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ আর এম আল মামুন প্রথম আলোকে বলেন, নিরাপত্তার জন্য ওই অংশে যান চলাচল বন্ধ করা হয়েছে। সমস্যা সমাধানের পর সড়ক খুলে দেওয়া হবে। আপাতত যানবাহনগুলো উড়াল সড়ক হয়ে চলাচল করছে।

তিতাসের এসওডি (উত্তর) ব্যবস্থাপক ফিরোজ কবির সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, ভালুকা তিতাস কার্যালয়ের লোকজন ঘটনাস্থলে যাচ্ছেন। তাঁরা যথাযথ ব্যবস্থা নেবেন।