Thank you for trying Sticky AMP!!

মহেশখালীতে দুর্যোগ প্রস্তুতি দিবসের আলোচনা

জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসকে সামনে রেখে মহেশখালীতে আলোচনা অনুষ্ঠানে বক্তব্য দেন স্থানীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক । ছবি: সংগৃহীত

জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসকে সামনে রেখে আজ মঙ্গলবার মহেশখালীতে একটি র‌্যালি ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক । আলোচনায় সংসদ সদস্য দুর্যোগপ্রবণ উপজেলা হিসেবে মহেশখালীতে দুর্যোগ প্রস্তুতিতে স্থানীয় জনমানুষের অংশগ্রহণের ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, ‘সাম্প্রতিক অতীতে ঘূর্ণিঝড়ে তেমন ক্ষয়ক্ষতি না হলেও পুরোনো ঘূর্ণিঝড়গুলোর স্মৃতি এখন ও অনেক প্রবীণ এলাকাবাসীকে তাড়িয়ে ফেরে। সংসদ সদস্য তার ছাত্রাবস্থায় সংঘটিত ৯১ সালের সাইক্লোনের অভিজ্ঞতা তুলে ধরে তিনি সাইক্লোন শেল্টারগুলোর যথাযথ রক্ষণাবেক্ষণের গুরুত্ব তুলে ধরেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.জহিরূল ইসলাম। পরে কেয়ার বাংলাদেশ কর্তৃক মেরামতকৃত নতুনবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সাইক্লোন শেল্টারটি বিদ্যালয় কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

ইউএসএইডের আর্থিক সহায়তায় কেয়ার বাংলাদেশ কক্সবাজার এলাকায় ৯৬ টি প্রাথমিক বিদ্যালয় যা সাইক্লোন শেল্টার হিসেবে ব্যবহৃত হয় তা মেরামত ও সংশ্লিষ্ট কমিউনিটিকে দুর্যোগ প্রস্তুতি বিষয়ে প্রশিক্ষণ দিচ্ছে।