Thank you for trying Sticky AMP!!

মাদকাসক্ত ছেলেকে কারাগারে রাখতে চান মা

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলায় মাদকাসক্ত ছেলেকে কারাগারে পাঠাতে চান এক মা। এ জন্য বৃহস্পতিবার স

মাদক মানে বিষ

কালে পুলিশের কাছে একটি লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগকারী মায়ের নাম লালবানু। তাঁর ছেলে আবদুল মজিদ (২৫)। তাঁরা আক্কেলপুর পৌর এলাকার বাসিন্দা।

পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে লালবানু তাঁর এক স্বজনের সঙ্গে থানায় আসেন। এ সময় লালবানু মাদকাসক্ত ছেলে আবদুল মজিদের কর্মকাণ্ডের কথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) জানান। ছেলেকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানোর অনুরোধও করেন তিনি। ওসি কিরণ কুমার রায় এ সময় লালবানুকে থানায় লিখিত অভিযোগ দিতে বলেন।

থানার দায়িত্বরত কর্মকর্তা (ডিউটি অফিসার) সহকারী উপপরিদর্শক (এএসআই) বীথি প্রথম আলোকে বলেন, মাদকাসক্ত ছেলের বিরুদ্ধে মা লালবানু একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

থানা চত্বরে দাঁড়িয়ে লালবানু কান্নাজড়িত কণ্ঠে বলেন, তিনি অন্যের বাড়িতে কাজ করে সংসার চালান। আবদুল মজিদ তাঁর একমাত্র ছেলে। তিনি পড়াশোনা করেননি। আগে ভালো ছিলেন। তবে মহল্লার কিছু মাদকাসক্ত ছেলের পাল্লায় পড়ে নিজেও নেশা করতে শুরু করেন। নেশা করার সময় তিন-চারবার পুলিশের হাতে আটক হয়ে কারাগারে গিয়েছিলেন মজিদ। প্রথমবার টাকাপয়সা খরচ করে তাঁর জামিন করান লালবানু। সে সময় মজিদ মায়ের কাছে প্রতিজ্ঞা করেছিলেন, আর নেশা করবেন না। তবে কিছুদিন পর আবার নেশা করতে শুরু করেন মজিদ। এরপর পুলিশ আবার মজিদকে আটক করে থানায় নেয়। তবে সে সময় অন্য কেউ মজিদকে জামিনে ছাড়িয়ে আনে।

লালবানু বলেন, বাড়িতে আসার পর নেশার টাকার জোগাড় করতে আসবাবপত্র চুরি শুরু করেন মজিদ। নেশার টাকা না দিলে লালবানুকে মারধর করেন। এখন টাকার জোগাড় করতে অন্যের বাড়ির আসবাবপত্র চুরি করছেন। ছেলের এসব অনৈতিক কর্মকাণ্ড আর সইতে পারছেন না তিনি। এ জন্য বাধ্য হয়ে ছেলেকে করাগারে রাখতে চাইছেন।

লালবানু আরও বলেন, যে পরিবারে একজন মাদকাসক্ত আছে, সেই পরিবারের সদস্যরা ছাড়া অন্য কেউ এর যন্ত্রণা বুঝতে পারবে না। সংসার নষ্টের জন্য একজন মাদকাসক্ত ছেলেই যথেষ্ট।

আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কিরণ কুমার রায় বলেন, এক মা তাঁর মাদকাসক্ত ছেলেকে ধরিয়ে দিতে থানায় এসেছিলেন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।