Thank you for trying Sticky AMP!!

মাদকাসক্ত ছেলেকে সুপথে ফেরাতে পুলিশে দিলেন মা

বাগানের গাছ বিক্রি করে টাকা দিতে হবে। না দিলে করা হবে মারধর। মাদকাসক্ত ছেলের হুমকিতে ভয়ে ঘরে অবরুদ্ধ হয়ে পড়েন এক মা (৫১)। বিষয়টি তিনি মুঠোফোনে স্থানীয় পুলিশ তদন্ত কেন্দ্রে জানান। সঙ্গে সঙ্গে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ওই তরুণকে আটক করে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাঁকে এক বছরের সশ্রম কারাদণ্ড দেন।

আজ বৃহস্পতিবার রাজশাহীর বাগমারা উপজেলার আউচপাড়া ইউনিয়নের ভাসুপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। দণ্ডপ্রাপ্ত ওই তরুণের নাম মাজেদুর রহমান (২৬)। তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পারিবারিক সূত্রে জানা যায়, মাজেদুর কয়েক বছর আগ থেকে মাদকাসক্ত হয়ে পড়েন। পরিবারের সদস্যরা তাঁকে ফেরানোর চেষ্টা করেন। সংশোধনের জন্য মাদক নিরাময়কেন্দ্রে পাঠানো হয়। তিন মাস সেখানে থাকার পর সুস্থ হয়ে বাড়িতে ফেরেন। কিছুদিনের মধ্যে আবারও মাদকাসক্ত হয়ে পড়েন। এখন মাদকের টাকা না পেলে পরিবারের সদস্যদের ওপর নির্যাতন চালান ওই তরুণ।

সকালে মাজেদুর তাঁর মা তানজিমা খাতুনকে আমবাগানের গাছ বিক্রির জন্য চাপ দেন। তিনি অস্বীকৃতি জানালে তাঁকে ভয়ভীতি দেখানো হয়। একপর্যায়ে তানজিমা ঘরে ঢুকে দরজা বন্ধ করে দেন। তানজিমার ফোন পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাঁকে উদ্ধার করেন এবং নেশাগ্রস্ত অবস্থায় মাজেদুরকে আটক করে।

দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) দপ্তরে মাজেদুরকে হাজির করা হয়। সেখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও ভ্রাম্যমাণ আদালত বসান। আদালতের সামনে নিজের অপরাধের কথা স্বীকার করলে ইউএনও শরিফ আহম্মেদ তাঁকে দুই বছরের কারাদণ্ড দেন।

তানজিমা বলেন, তাঁর ছেলেকে ভালো করার জন্য অনেক চেষ্টা করেছেন। নিরুপায় হয়ে তিনি পুলিশের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালতের কাছে ছেলের বিচারের জন্য এসেছেন। রায়ে তিনি খুশি।

হাটগাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক আবদুল মজিদ বলেন, তানজিমার অভিযোগের ভিত্তিতে তাঁকে ধরা হয়।