Thank you for trying Sticky AMP!!

মাদারীপুরে উপসর্গ নিয়ে মারা যাওয়া আরও একজন করোনা 'পজিটিভ'

প্রতীকী ছবি

মাদারীপুরে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে বাড়িতে মারা যাওয়া আরও এক ব্যক্তির করোনা ‘পজিটিভ’ প্রতিবেদন এসেছে। এ নিয়ে জেলায় করোনায় মারা গেলেন ১২ জন। এর মধ্যে ৮ জনই সদর উপজেলায়। আজ সোমবার বিকেল সাড়ে চারটার দিকে প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন সদর উপজেলার করোনাবিষয়ক ফোকাল পারসন মীর রায়হান।

বাড়িতে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ওই ব্যক্তির নাম মধু খলিফা (৭৫)। তিনি সদর উপজেলার কাজিরটেক ফেরিঘাট এলাকার মৃত কানাই খলিফার ছেলে।

সদর হাসপাতাল ও সিভিল সার্জন কার্যালয়ের সূত্র জানায়, জ্বর-শ্বাসকষ্ট নিয়ে ২২ জুন সকালে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন মধু খলিফা। ওই দিনই হাসপাতাল কর্তৃপক্ষ তাঁর নমুনা সংগ্রহ করে। পরে টানা পাঁচ দিন আইসোলেশন ওয়ার্ডে থেকে চিকিৎসা নেন তিনি। এরপর ২৭ জুন দুপুরে রোগী নিজে বাড়িতে যাওয়ার অনুরোধ জানালে হাসপাতাল কর্তৃপক্ষ তাঁকে ছাড়পত্র দেয়। হাসপাতাল থেকে বাড়িতে যাওয়ার কয়েক ঘণ্টা পরই তিনি শ্বাসকষ্ট নিয়ে মারা যান। পরে স্বাস্থ্যবিধি মেনে তাঁর দাফন সম্পন্ন করা হয়।

জানতে চাইলে সদর উপজেলার করোনাবিষয়ক ফোকাল পারসন মীর রায়হান প্রথম আলোকে বলেন, ‘আজ সোমবার সদরে নতুন করে ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে বাড়িতে মারা যাওয়া বৃদ্ধ মধু খলিফার “পজিটিভ” রিপোর্ট এসেছে। মারা যাওয়া ওই ব্যক্তিকে নিয়ে সদর উপজেলায় করোনায় এ পর্যন্ত আটজন মারা গেলেন। এর মধ্যে উপসর্গ নিয়ে মারা যাওয়া পর নমুনা পরীক্ষার রিপোর্ট ছয়জন ‘পজিটিভ’ শনাক্ত হয়েছেন।

মীর রায়হান আরও বলেন, ‘মারা যাওয়ার সময় পর্যন্ত ওই বৃদ্ধের (মধু খলিফা) রিপোর্ট আমাদের কাছে আসেনি। তাই নিশ্চিত করে আমরা তাঁকে করোনা রোগী বলতে পারিনি। তাই তিনি নিজে থেকে বাড়িতে যাওয়ার অনুরোধ জানালে হাসপাতাল কর্তৃপক্ষ তাঁকে ছাড়পত্র দেয়। তবে মারা যাওয়ার পর তাঁর পরিবারের সবাইকে কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। এমনকি তাঁর সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হচ্ছে।’