Thank you for trying Sticky AMP!!

মাদারীপুরে শিশু হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড

মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত তিন আসামির একজন রিমন হোসাইন ওরফে ইমন গাছী। সোমবার দুপুরে আদালত প্রাঙ্গণে

মাদারীপুরে পাঁচ বছরের শিশু আদুরী আক্তার হত্যা মামলায় তিনজনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন মাদারীপুরের রাজৈর উপজেলার পশ্চিম স্বরমঙ্গলের রাজিব হাওলাদার (৪১) ও কোদালিয়া বাজিতপুরের রিমন হোসাইন ওরফে ইমন গাছি (৩২) এবং পিরোজপুর সদর উপজেলার ভৈরমপুরের শফিকুল ইসলাম মোল্লা (৩১)। এ ছাড়া এ মামলায় বাগেরহাটের সেলিম হাওলাদারের (৪১) বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাঁকে খালাস দেওয়া হয়েছে।

মামলার বিবরণ ও আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২০ সেপ্টেম্বর মসজিদে আরবি পড়তে গিয়ে নিখোঁজ হয় টুকু সরদারের পাঁচ বছর বয়সী মেয়ে আদুরী আক্তার। আদুরীর বাবা টুকু সরদার প্রথমে মেয়ের সন্ধান চেয়ে রাজৈর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। অভিযোগের ভিত্তিতে পুলিশ ওই মসজিদের ইমাম শফিকুল ইসলামকে আটক করে। পরে তিনি পুলিশের কাছে আদুরীকে হত্যার ঘটনা স্বীকার করেন এবং তাঁর দেওয়া তথ্য অনুযায়ী মসজিদের পাশ থেকে আদুরীর বস্তাবন্দী লাশ উদ্ধার করা হয়। ওই বছরের ২২ সেপ্টেম্বর ছয়জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরও চার থেকে পাঁচজনকে আসামি করে রাজৈর থানায় একটি হত্যা মামলা করেন আদুরীর বাবা টুকু সরদার। মামলাটি সিআইডি পুলিশের কাছে হস্তান্তর করা হলে ২০১৮ সালের ১০ জানুয়ারি চারজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন সিআইডির পরিদর্শক মো. সাঈদ হাসান।

নিহত আদুরীর বাবা টুকু সরদার এ রায়ে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, ‘মেয়ে হত্যার রায়ে আমি খুশি হয়েছি। আমার সরকারের কাছে একটাই দাবি, এই ফাঁসির রায় যেন দ্রুত কার্যকর হয়। আর যেন কোনো বাবাকে তাঁর মেয়ে হত্যার বিচার চাইতে না হয়।’

আদালত পুলিশের পরিদর্শক রমেশ চন্দ্র দাশ প্রথম আলোকে বলেন, মৃত্যুদণ্ডের রায় ঘোষণার সময় এক আসামি রিমন হোসাইন ওরফে ইমন গাছি আদালতে উপস্থিত ছিলেন। বাকি দুজন পলাতক। আদালত সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।