Thank you for trying Sticky AMP!!

মানব পাচারের মামলায় চার আসামির ২ দিন করে রিমান্ড

আদালত

মানব পাচারের মামলায় গ্রেপ্তার চট্টগ্রামের সীতাকুণ্ডের দুই ভাইসহ চার আসামির দুদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল মঙ্গলবার চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জিহান সানজিদার আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা সীতাকুণ্ড থানার উপপরিদর্শক (এসআই) হারুন অর রশিদ।

এস আই হারুন অর রশিদ প্রথম আলোকে বলেন, আজ বুধবার অথবা আগামীকাল বৃহস্পতিবারের মধ্যে আসামিদের থানায় আনা হবে। তারপর জিজ্ঞাসাবাদ শুরু হবে।

এর আগে গত রোববার আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। একই দিন আসামিপক্ষের আইনজীবীরা আদালতে জামিন আবেদন করলে শুনানি শেষে আদালত তাঁদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

ক্রোয়েশিয়াফেরত আলফাই আল হোসাইন তাঁদের বিরুদ্ধে মামলা করেন।

ক্রোয়েশিয়াফেরত আলফাই আল হোসাইন নামের এক ব্যক্তির মানবপাচারের অভিযোগের পরিপ্রেক্ষিতে গত বৃহস্পতিবার ভোররাতে সীতাকুণ্ড পৌরসভার আমিরাবাদ এলাকা থেকে মঈনুল হাসান চৌধুরী ও তাঁর ভাই কামরুল হাসান চৌধুরীকে গ্রেপ্তার করে র‍্যাব। এরপর ফেনীর দাগনভূঞা উপজেলার ধর্মপুর গ্রাম থেকে নিজাম উদ্দিন এবং ঢাকার পল্টন এলাকা থেকে জালাল উদ্দিনকে গ্রেপ্তার করা হয়।

ওই দিন রাতে গ্রেপ্তার ব্যক্তিদের সীতাকুণ্ড থানা-পুলিশের কাছে সোপর্দ করার পর আলফাই আল হোসাইন বাদী হয়ে ১০ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনাম ৫ জনের বিরুদ্ধে মানব পাচার আইনে সীতাকুণ্ড থানায় মামলা করেন। আলফাই আল হোসাইন সীতাকুণ্ড উপজেলার মুরাদপুর ইউনিয়নের বাসিন্দা।