Thank you for trying Sticky AMP!!

মানিকগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার করোনায় আক্রান্ত এক নারী ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় আজ শনিবার দুপুরে মারা গেছেন। উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবিনা ইয়াসমিন এই তথ্য নিশ্চিত করেছেন। এই প্রথম জেলায় করোনায় আক্রান্ত কোনো রোগীর মৃত্যুর খবর পাওয়া গেল।

করোনায় আক্রান্ত হয়ে মৃত ওই নারীর বয়স ৪৮ বছর। গৃহিণী ওই নারীর স্বামীর বাড়ি উপজেলার গোপীনাথপুর ইউনিয়নে। উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও পারিবারিক সূত্র জানায়, ৮ মে শ্বাসকষ্টসহ শারীরিক সমস্যার কারণে ওই নারীকে ঢাকায় ইবনে সিনা হাসপাতালে নিয়ে যান স্বজনেরা। এরপর করোনা পরীক্ষার জন্য সেখানে তাঁর নমুনা সংগ্রহ করা হয়। পরের দিন পরীক্ষায় তাঁর করোনা পজিটিভ আসে। এ ঘটনায় গত রোববার (১০ মে) ওই নারী ও তাঁর চার প্রতিবেশীর পাঁচটি বাড়ি লকডাউন এবং পরিবারের সদস্যদের কোয়ারেন্টিনে রাখা হয়। ওই দিনই আক্রান্ত নারীর পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়। বুধবার (১৩ মে) পরীক্ষায় তাঁদের সবার করোনা নেগেটিভ আসে।

এদিকে করোনা পজিটিভ আসায় ওই নারীকে ঢাকায় কুর্মিটোলা হাসপাতালে আইসোলেশনে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ দুপুরে তিনি মারা যান। ওই নারীর দেবর বলেন, তাঁর ভাবি ছয়-সাত মাস ধরে হৃদ্‌রোগ, কিডনিসহ বিভিন্ন সমস্যায় ভুগছিলেন। তবে কুর্মিটোলা হাসপাতালে যথাযথ চিকিৎসার অভাবে তাঁর ভাবি মারা যান বলে তিনি অভিযোগ করেন।

উপজেলায় প্রথম করোনায় মৃত্যুর বিষয়ে যোগাযোগ করা হলে আজ বিকেলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুল মালেক খান বলেন, ‘ওই নারী করোনায় আক্রান্ত ছিলেন। তবে তাঁর মৃত্যুর বিষয়টি আমার জানা নেই।’ তবে ওই নারীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও ইউএনও সাবিনা ইয়াসমিন। তিনি বলেন, মৃতদেহ কোথায় দাফন করা হবে, পরিবার এখনো সিদ্ধান্ত নিতে পারেনি। তবে এলাকায় দাফন করা হলে যথাযথ ধর্মীয় ও স্বাস্থ্যবিধি মেনে তাঁকে দাফনের ব্যবস্থা নেওয়া হবে।