Thank you for trying Sticky AMP!!

মানিকগঞ্জে স্কুলছাত্রকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

আদালত

মানিকগঞ্জ সদর উপজেলায় স্কুলছাত্র রাকিব হোসেনকে হত্যার দায়ে শাকিল আহম্মেদ ওরফে মিঠু (২১) নামের এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। আজ রোববার দুপুরে আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মীর রুহুল আমিন এই রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত শাকিল আহম্মেদ মানিকগঞ্জ পৌর এলাকার কান্দা পৌলি গ্রামের মো. মোন্নাফের ছেলে। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।

হত্যাকাণ্ডের শিকার রাকিব হোসেন (১৭) পুরান পৌলি গ্রামের খলিলুর রহমানের ছেলে। সে মানিকগঞ্জ টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্র ছিল।

মামলার এজাহার ও আদালত-সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পূর্বশত্রুতার জের ধরে ২০১৮ সালের ২৭ মার্চ সন্ধ্যায় রাকিবকে মুঠোফোনে বাড়ি থেকে ডেকে নিয়ে যান শাকিল। এরপর তাকে চাপাতি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করা হয়। পরে তাকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে রাকিবের অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া পথে তার মৃত্যু হয়।

এ ঘটনায় পরের দিন ছেলেকে হত্যার অভিযোগে খলিলুর রহমান বাদী হয়ে শাকিলসহ পাঁচজনকে আসামি করে সদর থানায় মামলা করেন। এর পরের দিন পুলিশ অভিযান চালিয়ে শিবালয় উপজেলায় এক আত্মীয়ের বাড়ি থেকে শাকিলকে গ্রেপ্তার করে। একই বছরের ২৯ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা ও সদর পুলিশ ফাঁড়ির পরিদর্শক আবুল কালাম শাকিলের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এ মামলায় ২৫ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দেন। সাক্ষী ও প্রমাণাদির ভিত্তিতে আদালত আজ দুপুরে শাকিলকে মৃত্যুদণ্ডাদেশ দেন। তবে অভিযোগ প্রমাণিত না হওয়ায় অন্য চার আসামিকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) আবদুস সালাম এবং আসামিপক্ষে ছিলেন আইনজীবী নূরুল ইসলাম ওরফে বাদশা।

পিপি আবদুস সালাম বলেন, এই রায়ের মাধ্যমে বাদী ন্যায়বিচার পেয়েছেন। তবে আসামিপক্ষের আইনজীবী নূরুল ইসলাম রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করার কথা বলেন।