Thank you for trying Sticky AMP!!

মানিকগঞ্জে ৫ বাসের মালিককে ৬ হাজার টাকা জরিমানা

গণপরিবহনে বর্ধিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে পাঁচটি বাসের মালিককে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার সকালে মানিকগঞ্জের মুলজান এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে

গণপরিবহনে বর্ধিত ভাড়ার চেয়েও অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে মানিকগঞ্জে ঢাকা-আরিচা মহাসড়কে চলাচলকারী পাঁচটি বাসের মালিককে ছয় হাজার টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ বুধবার অভিযান চালিয়ে এই জরিমানা করেন অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জমান রুমেল।

অধিদপ্তর সূত্র জানায়, সম্প্রতি জ্বালানি তেলের দাম বাড়ার কারণে গণপরিবহনে যাত্রীভাড়া বাড়ানো হয়েছে। বর্ধিত ভাড়ার চেয়েও ঢাকা-আরিচা মহাসড়কের যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। বাংলাদেশ সড়ক পরিবহন সংস্থার (বিআরটিএ) তালিকা অনুযায়ী, মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট থেকে ঢাকার গাবতলী পর্যন্ত বাসভাড়া ১৬১ দশমিক ৯৫ টাকা। তবে এই রুটে কোনো কোনো বাসে ১৮০ টাকা থেকে ২০০ টাকা পর্যন্ত ভাড়া নেওয়া হচ্ছে। এসব অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসক মুহাম্মদ আবদুল লতিফের নির্দেশনায় আজ বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত মহাসড়কের মানিকগঞ্জ সদরের মুলজান ও জাগীর এলাকায় অভিযান পরিচালনা করে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় অভিযোগের সত্যতা পাওয়ায় সেলফি পরিবহনের একটি বাসের মালিককে দুই হাজার টাকা, পদ্মা দ্রুতগতি পরিবহনের একটি বাসের মালিককে এক হাজার টাকা, যোগাযোগ পরিবহনের একটি বাসের মালিককে এক হাজার টাকা এবং দুটি মিনিবাসের মালিককে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান বলেন, প্রতিটি গণপরিবহনে ভাড়ার মূল্য তালিকা টাঙানোর কথা থাকলেও অধিকাংশ বাসে তা করা হয় না। বিষয়টি বাসের চালক, সুপারভাইজার ও সহকারীদের সতর্ক করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।