Thank you for trying Sticky AMP!!

মারা যাওয়ার ২০ ঘণ্টা পর জানা গেল তিনি কোভিডে আক্রান্ত

করোনাভাইরাস। প্রতীকী ছবি

ময়মনসিংহের ভালুকা উপজেলায় পোশাক কারখানার এক শ্রমিক অসুস্থ হয়ে মারা যাওয়ার ২০ ঘণ্টা পর জানা গেছে তিনি করোনাভাইরাসে (কোভিড–১৯) আক্রান্ত ছিলেন।

মারা যাওয়া ওই শ্রমিকের বয়স হয়েছিল ৩০ বছর। তিনি ভালুকা উপজেলায় ভাড়া বাসায় থেকে এসকিউ নামের পোশাক কারখানায় চাকরি করতেন। তাঁর বাড়ি ময়মনসিংহের ফুলপুর উপজেলার একটি গ্রামে।

পুলিশ ও কারখানা সূত্র জানায়, শুক্রবার বিকেলে কারখানায় কাজ করার সময় ওই শ্রমিক হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে তাঁকে ময়মনসিংহের একটি হাসপাতালে ভর্তি করা হয়। রাত ১১টার দিকে তাঁর মৃত্যু হয়। করোনা পরীক্ষার জন্য তাঁর নমুনা সংগ্রহ করা হয়। ময়মনসিংহের পিসিআর ল্যাবে করোনা পরীক্ষায় শনিবার সন্ধ্যা সাতটার দিকে তাঁর করোনা পজিটিভ শনাক্ত হয়।

কারখানাটির মানবসম্পদ বিভাগের নির্বাহী মো. মাহমুদ প্রথম আলোকে বলেন, ওই শ্রমিকের সঙ্গে যাঁরা কাজ করেছেন, সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমারত হোসেন প্রথম আলোকে বলেন, ওই শ্রমিকের মৃত্যুর পর করোনার আশঙ্কায় স্বাস্থ্যবিধি মেনে গতকাল দিবাগত রাত তিনটার দিকে তাঁর লাশ দাফন করা হয়েছে।

ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ কামাল বলেন, গত কয়েক দিনে এসকিউ কারখানার ১০ জন শ্রমিকের করোনাভাইরাস সংক্রমিত হয়েছে। ফলে স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য কারখানা কর্তৃপক্ষকে বলা হয়েছে।