Thank you for trying Sticky AMP!!

মৃত্যুর এক সপ্তাহ পর জানা গেল তিনি করোনা পজিটিভ

করোনাভাইরাস। প্রতীকী ছবি

কোভিড-১৯ রোগের উপসর্গ নিয়ে নওগাঁ সদর হাসপাতালে ৩ জুলাই এক ব্যক্তি মারা যান। মারা যাওয়ার পর ওই দিনই তাঁর নমুনা সংগ্রহ করা হয়। শুক্রবার সকালে তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদন নওগাঁ সিভিল সার্জন কার্যালয়ে আসে। প্রতিবেদনে জানা গেছে, তিনি করোনাভাইরাস ‘পজিটিভ’ ছিলেন।

মারা যাওয়া ওই ব্যক্তির নাম দবির উদ্দিন (৬৫)। তিনি নওগাঁর মহাদেবপুর উপজেলা সদরের পোস্ট অফিসপাড়া এলাকার বাসিন্দা। এ নিয়ে নওগাঁ জেলায় কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে নয়জনের মৃত্যু হলো।

মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মুহাম্মদ আমিনুল ইসলাম বলেন, ২ জুলাই দবির উদ্দিন শ্বাসকষ্টের সমস্যা নিয়ে নওগাঁ সদর জেনারেল হাসপাতালে ভর্তি হন। পরের দিন চিকিৎসাধীন অবস্থায় সেখানে তাঁর মৃত্যু হয়। করোনার উপসর্গ থাকায় ওই দিনই তাঁর নমুনা সংগ্রহ করা হয়। পরে স্বাস্থ্যবিধি মেনে মহাদেবপুর উপজেলা সদরের পোস্ট অফিসপাড়ায় পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়।

তাঁর পরিবারের সদস্যদের কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়। মারা যাওয়ার সাত দিন পর শুক্রবার সকালে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রিসার্চ সেন্টার ল্যাব থেকে পাঠানো তাঁর নমুনা পরীক্ষার ফলাফলে করোনা পজিটিভ ধরা পড়ে। শনিবার মৃত ব্যক্তির পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে।

এখন পর্যন্ত জেলায় ৬ হাজার ১২৫টি নমুনা পরীক্ষা করে ৬২৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়েছেন ৪৫০ জন। মারা গেছেন ৯ জন।