Thank you for trying Sticky AMP!!

মেঘনায় বাল্কহেডডুবি, দুই শ্রমিকের লাশ উদ্ধার

চাঁদপুরের মেঘনা নদীতে ডুবে যাওয়া একটি বালুবাহী বাল্কহেড উদ্ধারের চেষ্টা চালাচ্ছে কোস্টগার্ড, নৌপুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা

মেঘনা নদীর চাঁদপুরের মতলব উত্তরে গতকাল বুধবার দিবাগত রাতে একটি বালুবাহী বাল্কহেড ডুবে গেছে। এ ঘটনায় নিখোঁজ ওই বাল্কহেডের দুই শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা তিনটায় ডুবুরিরা মতলব উত্তর উপজেলার দশানী এলাকা থেকে তাঁদের লাশ উদ্ধার করেন।

মারা যাওয়া ওই দুই শ্রমিক হলেন মিজানুর রহমান (২৫) ও সাজু (২৩)। তাঁদের বাড়ি বরগুনা জেলার তালতলী উপজেলায়।

মোহনপুর নৌ পুলিশের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা অহিদুজ্জামান বলেন, গতকাল দিবাগত রাত দুইটার দিকে মক্কা–মদিনা নামে একটি বালুবাহী বাল্কহেড মতলব উত্তর উপজেলার দশানী এলাকায় নদীর তীর থেকে ১৫০ গজ দূরে নোঙর করা অবস্থায় ডুবে যায়। এ সময় বাল্কহেডটি মেঘনা নদীর ১৮ ফুট নিচে তলিয়ে যায়। এ সময় এই বাল্কহেডের ভেতর থাকা চারজন শ্রমিকের মধ্যে মহিউদ্দিন (৩২) ও নাইম শিকদার (২০) নামের দুই শ্রমিক সাঁতরে আরেকটি বাল্কহেডে উঠে প্রাণে রক্ষা পান। তবে অপর দুই শ্রমিক মিজানুর রহমান ও সাজু বাল্কহেডে থেকে যান।

খবর পেয়ে কোস্টগার্ড, নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল আজ সকাল থেকে ঘটনাস্থলে এসে বাল্কহেডের শ্রমিক মিজানুর ও সাজুকে উদ্ধারের জন্য অভিযান শুরু করে। বেলা তিনটার দিকে ডুবুরিরা তাঁদের লাশ উদ্ধার করেন।