Thank you for trying Sticky AMP!!

মেয়ের মৃত্যুর খবর জানাতে এসে মাকেও পাওয়া গেল মৃত

প্রতীকী ছবি

গাজীপুর মহানগরীতে মা-মেয়ের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার মধ্যরাতে নগরীর হাড়িনাল (উত্তরপাড়া) এলাকায় এই ঘটনা ঘটে। বুধবার গাজীপুর সদর থানায় এ ব্যাপারে একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

মৃত মা-মেয়ে হলেন বকুল বেগম (৫৫) ও তাঁর মেয়ে আঁখি বেগম (২৮)।

পুলিশ ও পরিবার সূত্রে জানা গেছে, আঁখি জর্ডানে চাকরি করতেন। সম্প্রতি তিনি অসুস্থ হয়ে দেশে ফেরেন। মঙ্গলবার সন্ধ্যায় আঁখি হঠাৎ বমি করতে থাকেন। একপর্যায়ে তিনি অচেতন হয়ে পড়লে বড় বোন লাকি আক্তার তাঁকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। একপর্যায়ে সেখানে কর্তব্যরত চিকিৎসক আঁখিকে মৃত ঘোষণা করেন। পরে স্বজনেরা তাঁর মৃত্যুর খবর জানাতে গিয়ে দেখেন, নিজ ঘরে বকুল বেগমের মরদেহও পড়ে আছে। পরে পুলিশ দুজনের লাশ ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

গাজীপুর শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক শফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, ওই দুই নারীর মুখেই কীটনাশকের দুর্গন্ধ ছিল। তাঁরা জানতে পেরেছেন, ঘটনার দিন ওই বাসার খাবার খেয়ে তিনটি মুরগিও মারা গেছে। সব মিলিয়ে তাঁরা ধারণা করছেন, মা ও মেয়ের মৃত্যু বিষক্রিয়ায় হয়েছে। তাঁরা এই দুজনের সংশ্লিষ্ট নমুনার পাশাপাশি পরীক্ষার জন্য মুরগিগুলো ঢাকায় পাঠিয়েছেন।

গাজীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, বকুল বেগম মানুষিক ভারসাম্যহীন ছিলেন। মাসখানেক আগে পাবনার মানসিক হাসপাতালে চিকিৎসার পর বাসায় ফেরেন। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর এই দুজনের মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।