Thank you for trying Sticky AMP!!

মোংলার পশুর নদে ডুবে গেছে কয়লাবাহী নৌযান, নিখোঁজ ৫

নৌযানডুবি

বাগেরহাটের পশুর নদে বিদেশি জাহাজের সঙ্গে ধাক্কা লেগে এমভি ফারদিন-১ নামে কয়লাবোঝাই একটি নৌযান ডুবে গেছে। এ নৌযানের পাঁচজন কর্মী নিখোঁজ।

গতকাল সোমবার রাত সাড়ে নয়টার দিকে মোংলা সমুদ্রবন্দরের পশুর চ্যানেলের হারবাড়িয়া এলাকায় কয়লাবোঝাই নৌযানডুবির ঘটনা ঘটে। নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে তল্লাশি চালাচ্ছে কোস্টগার্ড ও বন্দর কর্তৃপক্ষ।

জানা গেছে, হারবাড়িয়ার ৯ নম্বর অ্যাংকরে থাকা একটি বিদেশি জাহাজ থেকে প্রায় ৫০০ মেট্রিক টন কয়লা নিয়ে ফেরার পথে ওই দুর্ঘটনা ঘটে। ডুবে যাওয়া নৌযানে সাতজন ক্রু ছিলেন। তাঁদের মধ্যে দুজনের সন্ধান পাওয়া গেছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ ফকরউদ্দিন আজ মঙ্গলবার সকালে প্রথম আলোকে বলেন, একটি বেসরকারি আমদানিকারক প্রতিষ্ঠান এই কয়লা আমদানি করেছে। গতকাল রাতে বিদেশি জাহাজ এমভি এলিনাবি থেকে স্থানীয় এমভি ফারদিন-১ নৌযানে ৩০০ থেকে ৩৫০ মেট্রিক টন কয়লা খালাস করা হয়। সেখান থেকে ঢাকার উদ্দেশে যাওয়ার পথে এমভি ফারদিন-১ একটি বিদেশি জাহাজের ধাক্কায় ডুবে যায়। এ সময় অন্তত পাঁচজন নিখোঁজ হন বলে আমদানিকারক প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হয়েছে। মূল বন্দর চ্যানেলের বাইরে নৌযানটি ডুবেছে। এতে বন্দরে জাহাজ আসা-যাওয়ায় কোনো সমস্যা হচ্ছে না।

এর আগে গত ৮ অক্টোবর সার নিয়ে বন্দরের পশুর নদে এবং ৯ অক্টোবর পাথর নিয়ে ফেয়ার পথে নদের বয়া এলাকায় দুটি কার্গো জাহাজডুবির ঘটনা ঘটে।