Thank you for trying Sticky AMP!!

মৌলভীবাজারে নতুন করে করোনা 'পজিটিভ' ৩৪ জনের

করোনাভাইরাস। প্রতীকী ছবি

মৌলভীবাজার জেলায় নতুন করে ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে স্বাস্থ্যকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ আছেন। আজ শনিবার প্রাপ্ত নমুনা পরীক্ষায় ফলাফলে এ তথ্য জানা গেছে। এতে করে জেলায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা ছাড়িয়ে গেছে ২৫০। মৌলভীবাজারের সিভিল সার্জন তউহীদ আহমেদ এসব তথ্য প্রথম আলোকে নিশ্চিত করেছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, নতুন করে শনাক্ত ব্যক্তিদের মধ্যে মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে চিকিৎসাধীন ১৫ জন, বড়লেখায় ২ জন, কুলাউড়ায় ৪ জন, শ্রীমঙ্গলে ৪ জন, কমলগঞ্জে ২ জন, রাজনগরে ১ জন ও জুড়ীতে ৬ জন রয়েছেন। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে দুজন স্বাস্থ্যকর্মী আছেন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছেন ২৬৫ জন। এ ছাড়া পুরোনো আক্রান্ত ব্যক্তিদের মধ্যে আরও ছয়জনের ফল ‘পজিটিভ’ এসেছে। এ পর্যন্ত আক্রান্ত ব্যক্তিদের মধ্যে আরোগ্য লাভ করেছেন ৮৬ জন। মারা গেছেন চারজন। এদিকে এখনো প্রায় সাড়ে ৫০০ নমুনা পরীক্ষার অপেক্ষায় আছে।

গত ৪ এপ্রিল প্রথম মৌলভীবাজারের রাজনগর উপজেলায় গ্রামীণ হাটের একজন ব্যবসায়ী করোনার উপসর্গ নিয়ে মারা যান। পরে তাঁর নমুনা পরীক্ষায় করোনা ‘পজিটিভ’ ধরা পড়ে। এরপর থেকে জেলায় করোনার সংক্রমণের হার বেড়েই চলছে। এদিকে নমুনা পরীক্ষায়ও চলছে দীর্ঘসূত্রতা। অনেকে নমুনা দিয়ে ফল না পাওয়া সময়টুকুতে অবাধে ঘোরাফেরা করছেন। এতে করে মৌলভীবাজার জেলা এখন সংক্রমণ বাড়ার ঝুঁকির মধ্যে আছে।