Thank you for trying Sticky AMP!!

ময়মনসিংহে ‘বণিক বার্তা’র সম্পাদকের নামে মামলা, সমন জারি

আদালত

কক্সবাজারের পাঁচতারকা হোটেল রয়েল টিউলিপ সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেডের বিষয়ে দৈনিক ‘বণিক বার্তা’য় ‘রয়েল টিউলিপে বিনিয়োগ করে বিপাকে আইসিবি’ শিরোনামে সংবাদ প্রকাশের জেরে মামলা হয়েছে। মামলায় পত্রিকাটির সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ ও প্রতিবেদক মেহেদী হাসান রাহাতকে বিবাদী করা হয়েছে।

হোটেলটির পরিচালনা পর্ষদের পরিচালক ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক, ব্যবস্থাপনা পরিচালক মেয়রের বড় ভাই ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি আমিনুল হক এবং চেয়ারম্যান আমিনুল হকের স্ত্রী লুসি আক্তার। তাঁদের তিনজনকে নিয়ে খবর প্রকাশের অভিযোগে এই মামলা করা হয়।

রয়েল টিউলিপের পক্ষে প্রশাসনিক কর্মকর্তা মশিউর রহমান গতকাল সোমবার বিকেলে ময়মনসিংহের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। শুনানির পর অভিযোগের সত্যতা পাওয়ায় ৫০০/৫০১ ধারায় মামলাটি আমলে নেন আদালতের বিচারক মোহাম্মদ আবদুল হাই।

আগামী ১০ ফেব্রুয়ারি আদালতে হাজির হওয়ার জন্য সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ ও প্রতিবেদক মেহেদী হাসান রাহাতের প্রতি সমন জারি করেছেন বলে জানিয়েছেন বাদীপক্ষের আইনজীবী পীযুষ কান্তি সরকার। মামলায় তাঁকে সহযোগিতা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেনসহ আরও কয়েকজন আইনজীবী।

আইনজীবী পীযুষ কান্তি সরকার বলেন, আন্তর্জাতিক মানের পাঁচতারকা হোটেল রয়েল টিউলিপ সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড অত্যন্ত সুনামের সঙ্গে ব্যবসা পরিচালনা করে দেশে ও বিদেশে সুনাম অর্জন করেছে। প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক আমিনুল হক একজন বিশিষ্ট শিল্পপতি ও সিআইপি। বর্তমানে ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি। পর্যটন, পাটশিল্প বিকাশ, পরিবহন সেবাদান, প্রথম শ্রেণির ঠিকাদারিসহ সামগ্রিক বাণিজ্য প্রসারে অগ্রণী ভূমিকা পালন করে আসছেন তিনি। ব্যক্তিগত ও ব্যবসায়িক সুনাম নষ্ট করার উদ্দেশ্যে মিথ্যা, বানোয়াট ও মানহানিকর প্রতিবেদন দৈনিক ‘বণিক বার্তা’র প্রিন্ট ও অনলাইনে প্রকাশ করা হয়েছে বলে মামলার অভিযোগে বলা হয়েছে।