Thank you for trying Sticky AMP!!

ময়মনসিংহ মেডিকেলে এক দিনে সর্বোচ্চ ২৩ জনের মৃত্যু

লাশ

গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ২৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ৯ জন এবং করোনার উপসর্গ নিয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত এক দিনে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা এটি।

আজ সোমবার সকালে বিষয়টি নিশ্চিত করে করোনা ইউনিটের ফোকাল পারসন মহিউদ্দিন খান বলেন, মৃত ২৩ জনের মধ্যে ১৫ জন ময়মনসিংহ জেলার বাসিন্দা এবং ৮ জন অন্য জেলার বাসিন্দা।

করোনায় মৃত ব্যক্তিরা হলেন ময়মনসিংহ সদরের শুক্লা (৬১) ও আলী ফতেন্নেসা (৬৮), ত্রিশালের সাব্বির (৪২), হালুয়াঘাটের মোহাম্মদ আলী (৬০), মুক্তাগাছার লিয়াকত আলী (৬০), গফরগাঁওয়ের বকুলা (৮২), নেত্রকোনা সদরের হামিদা খাতুন (৫২), খালিয়াজুড়ির শাহজাহান (৫০) ও গাজীপুরের শ্রীপুর উপজেলার ফয়েজ বানু (৮০)।

হাসপাতাল সূত্রে জানা যায়, এর আগে ২০ জুলাই করোনা ইউনিটে ২১ জনের মৃত্যু হয়েছিল এক দিনে। বর্তমানে আইসিইউতে ১৯ জনসহ মোট ৪৫৬ জন রোগী করোনা ইউনিটে চিকিৎসাধীন আছেন বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। তাঁদের মধ্যে নতুন করে ভর্তি হয়েছেন ৮৪ জন এবং আজ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৭ জন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, ময়মনসিংহ জেলায় গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৬৩টি নমুনা পরীক্ষা করে ৩৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৯ দশমিক ২৯ শতাংশ। জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৮৫৫ জন এবং মৃত্যু হয়েছে ১৩২ জনের। বর্তমানে ৩ হাজার ২৪২ জন আইসোলেশনে আছেন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯ হাজার ৪৮১ জন।