Thank you for trying Sticky AMP!!

যশোর রেলওয়ে জংশনের ১৫০ অবৈধ স্থাপনা উচ্ছেদ, বাড়ছে ইয়ার্ডের পরিসর

যশোর জেলার মানচিত্র

যশোর রেলওয়ে জংশনের জায়গা থেকে ১৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। যশোর জেলা প্রশাসন ও রেলওয়ে পশ্চিমাঞ্চলের যৌথ অভিযানে আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত এসব স্থাপনা উচ্ছেদ করা হয়।

উচ্ছেদ হওয়া জায়গায় মালবাহী ট্রেনের পণ্য ওঠানো-নামানোর জন্য ইয়ার্ডের পরিসর বাড়ানোর কাজ শুরু হবে। অভিযানের নেতৃত্বে দেন বাংলাদেশ রেলওয়ের (পশ্চিমাঞ্চল) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামান ও যশোর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাফিজুল হক।

রেলওয়ের কর্মকর্তারা জানান, ভারত ও বাংলাদেশের বিভিন্ন এলাকা থেকে আসা মালবাহী ট্রেনের পণ্য ওঠানো-নামানোর জন্য যশোর রেলওয়ে জংশনের ইয়ার্ডের পরিসর বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে। কিন্তু জংশনের দক্ষিণ-পশ্চিম পাশের বড় অংশ এত দিন বেদখলে ছিল। বারবার নোটিশ দিলেও দখলদারেরা জায়গা ছাড়েননি। এ কারণে বুলডোজার নিয়ে সব স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

যশোর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাফিজুল হক বলেন, উচ্ছেদ অভিযান চালানো অংশে ১৫০টির মতো ব্যবসাপ্রতিষ্ঠান, দোকান, গুদাম ও বসতবাড়ি ছিল। এর মধ্যে কয়েকটি পরিবারকে আগামী ২ মার্চ পর্যন্ত সময় দেওয়া হয়েছে। এ সময়ের মধ্যে স্থাপনা সরিয়ে না নিলে সেগুলো গুঁড়িয়ে দেওয়া হবে।

রেলওয়ে ও জেলা প্রশাসনের যৌথ অভিযানের সময় জেলা পুলিশ, জিআরপি এবং রেলওয়ের নিরাপত্তাকর্মীরা উপস্থিত ছিলেন।